১২ পদে লোক নেবে বুয়েট, বেতন ২৯ হাজার

বুয়েট
বুয়েট  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শূন্যপদে ১২ জন লোক নিয়োগ দেয়া হবে। এসব পদে সর্বোচ্চ বেতন ২৯ হাজার টাকা। আর সর্বনিম্ন বেতন ১৬ হাজার টাকা। আগ্রহী প্রার্থীরা আগামী ২০ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদন ফি ৭৫০ টাকা।

প্রো-ভিসির অফিসে সহকারী রেজিস্ট্রার (কো-অর্ডিনেশন) পদে নিয়োগ দেয়া হবে একজনকে। বেতন স্কেল ২৯০০০-৬৩৪১০ টাকা। এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে সকল পর্যায়ে কমপক্ষে ২য় বিভাগসহ কোনও অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে মাষ্টার্স ডিগ্রিধারী অথবা বি.এসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হতে হবে। এছাড়া প্রশাসনিক অফিসার বা সমমানের পদে অর্থাৎ ১ম শ্রেণির পদে প্রশাসনিক কাজে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

পানি সম্পদ কৌশল বিভাগে সহকারী এক্সপেরিমেন্টাল ইঞ্জিনিয়ার নিয়োগ দেয়া হবে। পদের সংখ্যা একটি। বেতন স্কেল ২২০০০টাকা থেকে ৫৩০৬০ টাকা। এই পদে চাকরি করতে হলে প্রার্থীর সিই/ডব্লিউআরই বা সমমানের কোনো বিষয়ে অবশ্যই বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এই পদের জন্য বিশেষায়িত কোনও প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

আরও পড়ুন- প্রাথমিকের নিয়োগ পরীক্ষা কয় ধাপে, সর্বশেষ যা জানা যাচ্ছে

ডাইরেক্টরেট অব কন্টিনিউইং এডুকেশন বিভাগে একজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। বেতন স্কেল ২২০০০ টাকা থেকে ৫৩০৬০ টাকা পর্যন্ত। এই পদে নিয়োগ পেতে হলে প্রার্থীকে সকল পর্যায়ে কমপক্ষে ২য় বিভাগসহ কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি এবং কোনো প্রতিষ্ঠানে প্রশাসনিক অফিসার পদে ১ বছরের অভিজ্ঞতা/প্রধান সহকারী অফিসার পদে ৪ বছরের অভিজ্ঞতা/উচ্চমান সহকারী বা সমমান পদে ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা সকল পর্যায়ে কমপক্ষে ২য় শ্রেণি/বিভাগসহ বি.এসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হতে হবে।

একই বিভাগে চারজন সায়েন্টিফিক অফিসার নেয়া হবে। বেতন স্কেল ২২০০০ টাকা থেকে ৫৩০৬০ টাকা পর্যন্ত। এই পদে আবেদন করতে হলে প্রার্থীর বিএসসি ইঞ্জিনিয়ারিং বা সমমান ডিগ্রি থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে চারজন সহকারী মহিলা ওয়ার্ডেন নিয়োগ দেয়া হবে। বেতন স্কেল ১৬০০০ টাকা থেকে ৩৮৬৪০ টাকা পর্যন্ত। এই পদের প্রার্থীদের কমপক্ষে দ্বিতীয় শ্রেণিসহ মাস্টার্স ডিগ্রি প্রাপ্ত হতে হবে অথবা কমপক্ষে ২য় শ্রেণিসহ কোনও অনুমোদিত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান হতে স্নাতক ডিগ্রি প্রাপ্ত এবং শিক্ষা প্রতিষ্ঠানের কাজে অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এমএস ওয়ার্ডে-এ বাংলা ও ইংরেজি টাইপ এবং এমএস এক্সেল এর কাজে অভিজ্ঞ ও সক্ষম হতে হবে। প্রার্থীদের বয়সসীমা কমপক্ষে ৪০ বছর হতে হবে।

আরও পড়ুন- বয়সসীমা স্থায়ী বৃদ্ধিসহ চাকরিপ্রার্থীদের ৪ দাবি

তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে সহকারী টেকনিক্যাল অফিসার পদে নিয়োগ দেয়া হবে একজনকে। বেতন স্কেল ১৬০০০ টাকা থেকে ৩৮৬৪০ টাকা পর্যন্ত। এই পদে আবেদনকারীদের কোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা (পাওয়ার)/টেলিকমিউনিকেশন ডিপ্লোমা/ কম্পিউটার সায়েন্স ডিপ্লোমা/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাস এবং ইলেকট্রনিক্স যন্ত্রপাতি মেরামত এবং রক্ষণাবেক্ষণ কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

বুয়েটের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন চাকরিপ্রত্যাশীরা।


সর্বশেষ সংবাদ