৫১২ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, জীবন বীমায় দুদকের অভিযান

জীবন বীমা করপোরেশন
জীবন বীমা করপোরেশন  © লোগো

জীবন বীমা করপোরেশনে উচ্চমান সহকারীসহ ৫১২ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্যের অভিযোগে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

সোমবার (১৩ সেপ্টেম্বর) সংস্থাটির সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজীর নেতৃত্বে এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ‍দুদক।

রাজধানীর মতিঝিলে জীবন বীমা করপোরেশন কার্যালয়ে চালানো এ অভিযানকালে দুদক টিম পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্রসহ বেশ কিছু রেকর্ডপত্র সংগ্রহ করে। এছাড়া অভিযোগের বিষয়ে এমডি ও পরিচালকসহ (প্রশাসন) সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য রেকর্ড করে।

গত ৩ ও ৪ সেপ্টেম্বর জীবন বীমা করপোরেশনের উচ্চমান সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক পদে ৫১২ জনকে নিয়োগের জন্য বহুনির্বচনি (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জহুরুল হক নিজেই চাকরিপ্রার্থীদের কাছে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ও খাতা সরবরাহ করে অন্তত ৪০ কোটি টাকার বাণিজ্য করেছে বলে অভিযোগ ওঠে। এমন অভিযোগ পেয়েই দুদকের এনফোর্সমেন্ট ইউনিট সোমবার অভিযান চালায়।

দুদক জানিয়েছে, তারা অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে। অভিযানের বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ বলেন, জীবন বীমা করপোরেশনের এমডি, পরিচালকসহ (প্রশাসন) সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য রেকর্ড করা হয়েছে। সত্যতা উদঘাটনের জন্য এ সংক্রান্ত আরও তথ্য-প্রমাণ ও রেকর্ডপত্র সংগ্রহ করা হবে। এরপর বিস্তারিত পর্যালোচনা শেষে কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদকের আভিযানিক টিম।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ