দেশের প্রকাশনা শিল্প আন্তর্জাতিক মানের: কৃষিমন্ত্রী

দেশের প্রকাশনা শিল্প আন্তর্জাতিক মানের: কৃষিমন্ত্রী
  © সংগৃহীত

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে প্রকাশনা শিল্পের মান অনেক বেড়েছে। এ কারণে বইয়ের প্রচ্ছদ, বার্ষিক প্রকাশনাগুলো অনেক উন্নত হয়েছে। ফলে প্রকাশনা শিল্প অনেকটা আন্তজাতিক মানের হয়েছে। এর ভূমিকায় প্রকাশকরা রয়েছেন। এই বিকশিত করেছেন আপনারা।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ পুস্তক প্রকাশনা ও বিক্রেতা সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথিরি বক্তব্যে তিনি এ কথা বলেন। সভাটি উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রকাশকেরা হাজার হাজার বছর ধরে জ্ঞান বিতরণ করে যাচ্ছেন। মানব সভ্যতার উন্নয়নে মহত পেশা। অনেকে জীবনের ঝুঁকি নিয়েও প্রকাশ করে যাচ্ছে। পুস্তক বিক্রেতারা ব্যবসায়ী হলেও তাদের কাজটা মহৎ। তবে এই পেশাগুলোতে রাতারাতি ধনী হওয়ার সুযোগ নেই। ধৈয ধরে ধীরে ধীরে এগুতে হবে।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, পোশাকের পাশাপাশি পুস্তকও বৈদেশিক মুদ্রা অর্জনের অংশিদার হতে পারে। এছাড়াও বইয়ের দোকান যেন সুন্দরভাবে উপস্থাপন করা হয় সে বিষয়েও অনুরোধ করেন।

বাংলাদেশ পুস্তক প্রকাশনা ও বিক্রেতা সমিতি সভাপতি আরিফ হোসেন ছোটনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কায়সার-ই- আলম প্রধান, সহ-সভাপতি শ্যামল পাল, রাজধানী শাখার সভাপতি মাজহারুল ইসলাম প্রমুখ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ