চবি ভর্তিচ্ছুদের টিটির মারধর, তিনজনকে আটকে রাখার অভিযোগ

ট্রেন আটকে ভর্তিচ্ছুদের বিক্ষোভ
ট্রেন আটকে ভর্তিচ্ছুদের বিক্ষোভ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের মারধরের অভিযোগ উঠেছে ট্রেনের টিটির বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদ জানাতে গেলে তিন শিক্ষার্থীকে আটক করে নিয়ে যাওয়ারও অভিযোগ পাওয়া গেছে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ট্রেন আটকে বিক্ষোভ করছেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকাল ৫টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সোনার বাংলা নামক ট্রেনে এই ঘটনা ঘটে। লাকসাম রেল স্টেশনে  শিক্ষার্থীদের মারধর করে আটকে রাখা হয় বলে জানিয়েছেন ভর্তিচ্ছুরা।

ট্রেনে থাকা একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা গেছে, বিকালের শিফটে ভর্তি পরীক্ষা শেষে তারা চট্টগ্রাম রেল স্টেশন থেকে স্ট্যান্ডিং টিকেট কাটেন শিক্ষার্থীরা। টেন ছাড়ার পর টিটি এসে শিক্ষার্থীদের টিকেট চেক করেন। যাদের স্ট্যান্ডিং টিকেট ক্রয় করা ছিল তাদের জরিমানাসহ অতিরিক্ত ভাড়া দিতে বলেন।

আরও পড়ুন: চবির ‘এ’ ইউনিটের ফল কবে?

তবে শিক্ষার্থীরা অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানায়। জরিমানা না দিলে ভর্তিচ্ছুদের ট্রেন থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেন ওই টিটি। কয়েক শিক্ষার্থী এর প্রতিবাদ জানালে একজনকে মারধর করা হয়। পরবর্তীতে নাকসাম নামক স্টেশনে ট্রেন থামিয়ে শিক্ষার্থীদের নামিয়ে দেওয়া হয়। এ সময় ভর্তিচ্ছুরা প্রতিবাদ জানালে তিন শিক্ষার্থীকে আটক করে নিয়ে যাওয়া হয়।

এই ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা লাকসাম স্টেশনে ট্রেনের সামনে বসে বিক্ষোভ শুরু করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো সেখানে বিক্ষোভ চলমান রয়েছে।

শাকিল নামে এক শিক্ষার্থী জানান, পরীক্ষা শেষে আমরা সোনার বাংলা ট্রেনে বাড়ি ফেরার জন্য উঠি। যারা টিকেট পায়নি তারা স্টেশন থেকে স্ট্যান্ডিং টিকেট ক্রয় করে। তবে ট্রেনের টিটি এসে বলে এগুলোর ভ্যালু নেই। এরপর আমাদের কাছে জরিমানাসহ অতিরিক্ত ভাড়া দাবি করে। আমরা ভাড়া না দিতে চাইলে আমাদের মারধর করে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, আমাদের তিনজনকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। এতে শিক্ষার্থী বিক্ষুব্ধ হয়ে ট্রেন অবরোধ করেছে। আমাদের তিনজন সহপাঠীকে মুক্ত করা, অভিযুক্ত টিটির উপযুক্ত শাস্তি নিশ্চিত করা না পর্যন্ত আমরা ট্রেন অবরোধ করে রাখবো।


সর্বশেষ সংবাদ