মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সময় জানা গেল

মেডিকেল ভর্তি পরীক্ষা
মেডিকেল ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেছে। আগামীকাল রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে এ ফল প্রকাশ করা হতে পারে। এদিন সম্ভব না হলে পরদিন সোমবার ফল প্রকাশ করা হবে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে দ্য ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর। তিনি বলেন, একটি গ্রুপ বিষয়টি নিয়ে কাজ করছে। যতটুকু জেনেছি, রোববার বিকেলে ফল প্রকাশ হতে পারে। না হলে সোমবার প্রকাশ করা হবে।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী দেশের ১৯টি পরীক্ষা কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে চলে পরীক্ষা। এবার দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে মোট আসন ৫ হাজার ৩৮০টি। 

এ ছাড়া বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিকেল কলেজে মোট আসন ৬ হাজার ২৯৫টি। সব মিলিয়ে ১০৪টি মেডিকেল কলেজের ১১ হাজার ৬৭৫টি আসনের জন্য এবার ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন ভর্তিচ্ছু আবেদন করেন। 

আরো পড়ুন: রাবিতে ভর্তির চতুর্থ পর্যায়ের সিলেকশনের ফল প্রকাশ আজ

এবার ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। প্রতিটি ভুল উত্তর প্রদানের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে অকৃতকার্য হিসেবে বিবেচনা করা হবে। ভর্তি পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে কোনো শিক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হবেন না।

মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি থাকা দ্বিতীয়বার ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের ১০ নম্বর কাটা হবে। এ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় জেলা কোটা বাতিল করা হয়েছে। মুক্তিযোদ্ধা কোটায় নির্ধারিত সময়ে আসন পূরণ করা না গেলে সেসব আসনে সাধারণ শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন।


সর্বশেষ সংবাদ