তরুণদের বিকল্প কিছু দিতে হবে: সোহেল তাজ

তরুণদের বিকল্প কিছু দিতে হবে: সোহেল তাজ
জিমনেশিয়াম উদ্বোধনের পর  © সংগৃহীত

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, তরুণদের বিকল্প কিছু দিতে হবে। দেশকে ফিট রাখতে হলে তরুণদের ফিট হতে হবে। আজ শুক্রবার ধানমন্ডিতে সোহেল তাজ নিজের ‘ইন্সপায়ার ফিটনেস’ নামের এক জিমনেশিয়াম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

সোহেল তাজ বলেন, আজ তরুণেরা মাদকাসক্ত হয়ে যাচ্ছে। সমাজে ধর্ষণ, ইভটিজিং, নারী নির্যাতনসহ নানান সমস্যা দেখা যাচ্ছে। এগুলো ঠিক করতে হবে। শারীরিক সুস্থতার সঙ্গে মানসিক সুস্থতার একটা সংযোগ আছে। তিনি আরও বলেন, শুধু মাদকাসক্তি নিয়ে কথা বললে হবে না। তরুণদের সামনে বিকল্প কিছু দিতে হবে। প্রতিটা জেলা-উপজেলায় শরীরচর্চা কেন্দ্র, খেলা, নাচ-গানসহ বিকল্প কিছুর ব্যবস্থা করে দিতে হবে।

শরীরচর্চা কেন্দ্র গড়া নিয়ে নিজের স্বপ্নের কথা বলতে গিয়ে তিনি বলেন, যে যেখানে আছে সেখান থেকে সমাজের জন্য অবদান রাখা সম্ভব। এ জন্য শারীরিক এবং মানসিক সুস্থতা দরকার। সু-মানুষ গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, দেশের মানুষের মধ্যে কায়িক পরিশ্রম কমে গিয়েছে। এই শরীরচর্চা কেন্দ্র তাঁদের জন্যই যারা কায়িক পরিশ্রম করছেন না। শহরের বাসিন্দাদের জন্য এটা অনিবার্য।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এসময় আরও বক্তব্যে রাখেন চিত্রনায়ক আরেফিন শুভ, চিকিৎসক জাহাঙ্গীর কবির, মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী, নৃত্যশিল্পী রিদি শেখ, মি. বাংলাদেশ শাকিব নাজমুস প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ