জাবি অধ্যাপকের ছেলে দু’দিন ধরে নিখোঁজ

জাবি
শামসুল আরেফিন সাদ  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এ. এইচ. এম. সা’দৎ এর ছেলে শামসুল আরেফিন সাদ গত দু’দিন ধরে নিখোঁজ। এ ঘটনায় বাবা অধ্যাপক এ.এইচ.এম সা’দৎ সাভার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জানা যায়, গত ৯ জুন ভোরে বাসা থেকে বের হয় সাদ। পরে আর বাসায় ফিরেনি সে। তার বয়স ১৫ বছর। সাদ সাভার সেনা পাবলিক স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র।

পরে তার আত্মীয়-স্বজনসহ পরিবারের লোকজন আশপাশের বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেও তার কোনো সন্ধান পায়নি। এক পর্যায়ে অধ্যাপক এ. এইচ. এম. সা’দৎ সাভার থানায় সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে অধ্যাপক এ. এইচ. এম. সা’দৎ বলেন, ৯ জুন সকালে বের হয়েছে বাসা থেকে সাদ। কাউকে কিছু বলে যায়নি। সে স্কুলেও সে যায়নি কারণ স্কুল ড্রেস বাসায় আছে। সে শুধুমাত্র মোবাইল এবং মোবাইল ফোনের চার্জার নিয়ে বের হয়েছে।

‘সে কোন ট্রাপে পরলো কিনা এটা নিয়ে আমি চিন্তিত। স্কুল এবং এলাকার বন্ধুদের বাহিরে ফ্রি ফায়ার গেম খেলতো সে। সে সূত্র ধরে ভার্চুয়াল একটা সার্কেল ওর আছে। অনেকজনকেই সে চেনে। হয়তো এই সার্কেলের দ্বারাও ট্রাপের শিকার হতে পারে।’

তিনি আরও বলেন, সাভার পিজ্জা ক্লাবে সে প্রায় যেতো। গত সপ্তাহে চারদিন গিয়েছে। পিজ্জা খাওয়া ওর উদ্দেশ্য ছিলো বলে আমার মনে হয় না ওখানে সে যেতো কোন গ্রুপের সাথে দেখা করতে। আমার মনে হয় পিজ্জা ক্লাবের আশেপাশের সিসিটিভি ফুটেজ দেখলে বিষয়টা পরিস্কার হবে।

এদিকে, হারানো বিজ্ঞপ্তি দিয়ে ফেসবুকের এক স্ট্যাটাসে অধ্যাপক এ. এইচ. এম. সা’দৎ বলেন, আমার ছেলে শামসুল আরেফিন সাদ গত ৯ জুন ভোরে বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। সে সাভার সেনা পাবলিক স্কুলের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র। তার বয়স ১৫, উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।


x