সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম ৫ জনে ৪ জনই রাবির

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী   © টিডিসি ফটো

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) ১৪তম সহকারী জজ পরীক্ষার মেধাতালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চমকপ্রদ সাফল্য অর্জন করেছেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে শিক্ষার্থীদের এমন সাফল্য লাক্ষ্য করা গেছে। 

জানা যায়, এবছর বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) পরীক্ষায় সেরা পাঁচজনের চারজনই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। যেখানে ১ম হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩৯ ব্যাচের শিক্ষার্থী সুমাইয়া নাসরিন শামা,  ২য় হয়েছেন জান্নাতুন নাঈম মিতু এবং ৪র্থ হয়েছেন ঈশরাত জাহান আশা এবং ৫ম হয়েছেন ৩৭ তম ব্যাচের শিক্ষার্থী আতিয়া খাতুন।

আরও পড়ুন: জজ হলেন শিক্ষক বাবার মেয়ে নিশি, স্নাতক পর্যন্ত সব পরীক্ষায় ছিলেন প্রথম

বিজেএস পরীক্ষার মেধা তালিকায় দ্বিতীয় হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নাঈম মিতু এমন সাফল্যে শুকরিয়া আদায় করে বলেন, এই সাফল্যের পিছনে মা -বাবাসহ বিভাগের শিক্ষকদের অনেক অবদান রয়েছে। কারণ তাদের সহযোগিতাপূর্ণ মনোভাব আমাকে সর্বদা অনুপ্রাণিত করেছে। তাদের সঠিক দিকনির্দেশনার ফলেই আজ এ পর্যন্ত আসতে পেরেছি। এছাড়া এমন কয়েকজন বন্ধু রয়েছে, যারা সর্বদা বিভিন্ন ভাবে আমাকে এ পর্যায়ে আসতে সহযোগিতা করেছে। তাই এমন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এ শিক্ষার্থী।

মেধা তালিকায় সাফল্য অর্জনকারী সকল শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, বিভাগের শিক্ষার্থীদের এমন সাফল্য সত্যিই খুব আনন্দ ও গর্বের। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অদম্য এই মেধাবী শিক্ষার্থীরা আবারো প্রমাণ করলো আমাদের ঐতিহ্যবাহী আইন বিভাগই সেরা। এছাড়া কর্মজীবনে সকলকে ন্যায়ের সাথে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।


সর্বশেষ সংবাদ