ঢাবির অন্য বর্ষের সশরীরে ক্লাস শুরুর বিষয়ে যা বললেন ভিসি

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বর্ষের সশরীরে ক্লাস শুরুর বিষয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে একান্ত আলোচনায় এ কথা জানান তিনি।

ঢাবি উপাচার্য বলেন, প্রথম বর্ষের শিক্ষার্থীরা এমনিতেই অনেক পিছিয়ে রয়েছে। করোনার কারণে তাদের ভর্তি পরীক্ষা থেকে শুরু করে এইচএসসি পরীক্ষাও সঠিক সময়ে নেয়া যায়নি। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরুর অনুমতি দেয়া হয়েছে।

আরও পড়ুন: প্রকল্প জটিলতায় ১৯ মাস বেতন নেই পৌনে ৮শ’ শিক্ষকের

অন্য বর্ষের সশরীরে ক্লাস শুরুর বিষয়ে তিনি বলেন, আমরা অন্য বর্ষের ক্লাসগুলো সশরীরে নেয়ার বিষয়ে কাজ করছি। করোনা পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। পরিস্থিতির উন্নতি হলে অন্য বর্ষের ক্লাসও সশরীরে নেয়া হবে।

এর আগে শুক্রবার দুপুরে ঢাবির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরুর কথা জানানো হয়।

জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিকৃত ১ম বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে শ্রেণি কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি ২০২২ মঙ্গলবার থেকে পুনরায় শুরু হবে। এছাড়া, পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে।’

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

প্রসঙ্গত, করোনা সংক্রমণ দ্রুতগতিতে বেড়ে যাওয়ায় ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। এরপর আবার মন্ত্রীপরিষদ বিভাগ থেকে ৩ জানুয়ারি এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে চলমান ছুটি বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছিল। তবে সশরীরে ক্লাস না হলেও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা আছে।


সর্বশেষ সংবাদ