শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ডা. দীপু মনি
ডা. দীপু মনি  © ফাইল ফটো

করোনা একটি বৈশ্বিক সমস্যা। আমরা চেষ্টা করছি যাতে শিক্ষার্থীদের কোনো ক্ষতি না হয়। সেজন্য করোনা সংক্রমণ বাড়ায় শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনায় স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন কমতে থাকায় শিগগিরই স্কুল-কলেজ খুলে দেওয়া হবে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সিলেট সার্কিট হাইজে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তিনি আরও বলেন, এখন প্রতিদিনই করোনা সংক্রমণের হার কমছে। আশা করি খুব দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো।

আরও পড়ুন: হিজাব পরার দাবিতে আন্দোলনরত ৬ ছাত্রীর ব্যক্তিগত তথ্য ফাঁস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, সব সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। শাবিপ্রবির সমস্যাও আলোচনার মাধ্যমে সমাধান হবে। তিনি আরও বলেন, ‘শাবিপ্রবির শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিরসনে সরকারের পক্ষ থেকে যা করণীয়, করা হয়েছে। স্থানীয় নেতৃত্ব তা নিরসনে কাজ করে গেছেন। সব সময় একটি মহল বিভিন্ন জায়গায় অনুপ্রবেশ করে সমস্যার সংকটকে ঘনীভূত করার চেষ্টা করেন, ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করেন। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে, যাতে তারা তা করতে পারে না। সকল বিশ্ববিদ্যালয়ে ধারণক্ষমতার বেশি শিক্ষার্থীরা পড়ালেখা ও আবাসিক হলে বসবাস করে আসছে। আমরা সব সমস্যার সমাধান করার চেষ্টা করছি।

মতবিনিময় সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে আওয়ামী লীগ নেতাদের কারণে। এ ঘটনায় দেশ-বিদেশ থেকে তৃতীয় পক্ষ অরাজকতার চেষ্টা করে।

আরও পড়ুন: ছাত্রী ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ