ফেসবুকে ‘ক্ষমা’ লিখে আত্মহত্যা ঢাবি ছাত্রের

প্রীতম কুমার সিংহ
প্রীতম কুমার সিংহ  © ফেসবুক থেকে সংগৃহীত

রাত ১টার দিকে ফেসবুকের নিজের টাইমলাইনে ‘ক্ষমা’ লিখে একটি স্ট্যাটাস দেন প্রীতম কুমার সিংহ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী। পরে ২টার দিকে টাঙ্গাইলের মধুপুর উপজেলার নিজ বাড়িতে আত্মহত্যা করেন তিনি। গতকাল রবিবার (৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে এ ঘটনা ঘটে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মৃৎশিল্প বিভাগের ৬৯ ব্যাচের শিক্ষার্থী ছিলেন প্রীতম। ওই বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ সাব্বির আল-রাজি গণমাধ্যমকে তার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রবিবার দিনগত রাত ২টার দিকে নিজ বাড়িতে প্রীতম আত্মহত্যা করে বলে জানতে পেরেছি। তবে কী কারণে বা কেন আত্মহত্যা করেছে তা জানা যায়নি।

টাঙ্গাইলের মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৬ ব্যাচের ছাত্র ছিলেন প্রীতম কুমার সিংহ। মধুপুর শহীদ স্মৃতি অ্যালামনাই এসোসিয়েশন প্রীতমের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

এক শোক বার্তায় অ্যালামনাই এসোসিয়েশন জানায়, “মধুপুর মাধবী সিনেমা হলের মালিক উত্তম কুমার সিংহের একমাত্র ছেলে মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৬ ব্যাচের ছাত্র প্রীতম কুমার সিংহ রাতে নিজ বাসায় সবার অগোচরে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের সদ্যরা টের পেয়ে দ্রুত তাকে মধুপুর উপজেলা হাসপাতালে নেয়। সেখানে তার আরও বেশি অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথিমধ্যে তার মৃত্যু হয়।”

“মধুপুর শহীদ স্মৃতি অ্যালামনাই এসোসিয়েশন প্রীতম সিংহের অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত। সেইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং তাহার আত্মার চির শান্তি কামনা করছি।”

প্রীতমের সহপাঠীরা জানিয়েছেন, প্রেমঘটিত কারণে প্রীতম আত্মহত্যা করে থাকতে পারে। এক মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। ওই তরুণী অন্য একজনকে বিয়ে করায় তার আত্মহত্যার কারণ হতে পারে।


সর্বশেষ সংবাদ