শিক্ষার্থীদের তোপের মুখে রাবি ক্যাম্পাস ছাড়লো পুলিশ

উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস
উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের অভ্যন্তরে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ক্যাম্পাস ছাড়তে বাধ্য হয়েছে পুলিশ।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের শতাধিক সদস্য জড়ো হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদেরকে পিছু হটতে বাধ্য করান।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, যে পুলিশ আমাদের নিরাপত্তা দিতে পারে না, ক্যাম্পাসে সেই পুলিশের দরকার নেই। আমাদের ক্যাম্পাসে নিজেরাই নিরাপত্তা নিশ্চিত করব।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করছেন। উপাচার্য জানিয়েছেন, শিক্ষার্থীরা শান্ত হয়ে যাবেন। পুলিশ বর্তমানে বিশ্ববিদ্যালয়ের বাইরে কাজলা গেটে অবস্থান করছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের পাশে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে ট্রাকচাপায় এক শিক্ষার্থী নিহতের ঘটনা ঘটে। 

জানা গেছে, নিহত শিক্ষার্থীর নাম মাহবুব হাবিব হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় আরও দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনাস্থলেই পাঁচটি ট্রাকে আগুন দিয়েছেন। এরপর শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে অবস্থান করছিলেন।


সর্বশেষ সংবাদ