অনার্সে সেকেন্ড ক্লাস পেলেও মাস্টার্সে ফার্স্ট ক্লাস পেলেন সাদ্দাম

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন  © ফাইল ফটো

আইন বিষয়ে মাস্টার্স শেষ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। পেয়েছেন ফার্স্ট ক্লাস। যদিও স্নাতকে পেয়েছিলেন সেকেন্ড ক্লাস।

রবিবার (২ জানুয়ারি) রাতে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমি ফেসবুকে নিজেই জানিয়েছেন সাদ্দম।

আরও পড়ুন: ঢাবিতে হিন্দু ছাত্রীদের জন্য আলাদা মন্দির হচ্ছে

এক স্ট্যাটাসে সাদ্দাম জানান, আমার এলএলএম কোর্সের ফল প্রকাশিত হয়েছে। আমি সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৩৮ পেয়েছি। আমার এই অর্জনের জন্য আমি আমার সকল শিক্ষক, সহপাঠী এবং শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তাদের সাপোর্টের কারণেই আজ এতদূর আসতে পেরেছি।

জানা গেছে, ৮ বছরের বেশি সময়ে স্নাতক শেষ করেছেন সাদ্দাম হোসেন। ২০২০ সালে তার স্নাতকের ফল প্রকাশ করা হয়৷ স্নাতকে সিজিপিএ ৪ এর মধ্যে ২.৭১ পান এই ছাত্রলীগ নেতা।

আরও পড়ুন: ৮ বছরে অনার্স: সমালোচনাকে বার্থডে গিফট বললেন সাদ্দাম

৮ বছরের বেশি সময় ধরে স্নাতক শেষ করায় বিষয়টি নিয়ে সেসময় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন সাদ্দাম। তবে সমালোচনাকে তিনি তখন তার জন্মদিনের উপহার বলেছিলেন।

প্রসঙ্গত, ২০১১-১২ সেশনের শিক্ষার্থী সাদ্দাম হোসেন। প্রথম বছর উত্তীর্ণ হতে তিন বছর সময় লাগে তার। ২০১৫ সালে প্রথম বর্ষের পরীক্ষায় পাস করেন তিনি। এরপর ২১৬ সালে দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় পাস করতে পারেননি তিনি। ২০১৭ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হন। ২০১৮ সালে তৃতীয় বর্ষে পদার্পন করলেও কৃতকার্য হতে পারেননি সেবার।

 


সর্বশেষ সংবাদ