অ্যামাজনে চাকরি পেলেন জাবি শিক্ষার্থী মিলন

ফারুক হোসাইন মিলন ও জাবির লোগো।
ফারুক হোসাইন মিলন ও জাবির লোগো।   © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনফরমেশন টেকনোলজির ইনস্টিটিউটের (আইআইটি) শিক্ষার্থী ফারুক হোসেন মিলন বিশ্বের বৃহত্তম ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন। ই-মেলের মাধ্যমে জাবি শিক্ষার্থী ফারুককে এ তথ্য নিশ্চিত করেছেন অ্যামাজন কতৃপক্ষ।

ফারুক অ্যামাজনের কানাডার ভ্যানকুভার অফিসে আমাজন ওয়েব সার্ভিস টিমে কাজ করবেন। আর ২০২২ সালের নভেম্বরে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

আরও পড়ুন: পুলিশ ট্রেনিংয়ে ডাক পেলেন ভূমিহীন মিম

জানা গেছে, ফারুক হোসাইন মিলন জাবির ৪০তম আবর্তনের শিক্ষার্থী। অ্যামাজনে চাকরির প্রক্রিয়া সম্পর্কে ফারুক হাসান মিলন বলেন, প্রথমে একটা অনলাইন মূল্যায়ন হয়। যেখানে আমাকে ৩টি  সমস্যা সমাধানের জন্য ৯০ মিনিট সময় দেওয়া হয়। আমার সব গুলো মিলে ৩৫ মিনিট সময় লাগে।

তারপর আমাকে অনসাইট রাউন্ডের জন্য সিলেক্ট করে। নভেম্বরের মাঝামাঝিতে আমি অনসাইট দেই। আমার মোট চার টা অনসাইট রাউন্ড অতিক্রম করতে হয়। ফাইনাল সাক্ষাৎকার শেষে আমাকে অ্যামাজন কর্তৃপক্ষ নির্বাচিত করেছেন।

আরও পড়ুন: পরিচয়হীন ৩০ জনকে গণকবরে দাফন

তিনি আরও বলেন, অ্যামাজনের মতো প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার অনুভূতি সত্যিই অসাধারণ। ফেসবুক, আমাজন, গুগলের মতো প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার অনুভূতি আসলে যে পায় সেই বুঝে। আমি ১৪ বার ব্যর্থ হয়ে ১৫ তম বার এসে সফল হয়েছি। আমার এতদিনের স্বপ্ন পূরণ হলো এটা চিন্তা করে  ভালো লাগছে।

 


সর্বশেষ সংবাদ