ইলমা আবেগী ছিল, সে আত্মহত্যা করেছে: দাবি স্বামীর

স্বামীর সঙ্গে ইলমা
স্বামীর সঙ্গে ইলমা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ছাত্রী ইলমা চৌধুরী মেঘলার মৃত্যুর ঘটনায় তার বাবা সাইফুল ইসলাম চৌধুরী মামলা করেছেন। মামলায় ইলমার স্বামী ইফতেখার আবেদীনকে গ্রেফতার দেখানো হয়েছে। মামলার এজাহারে বলা হয়, নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে তাকে।

এ ঘটনায় মঙ্গলবারই আটক করা হয় ইলমার স্বামী ইফতেখার আবেদীনকে। আটকের পরপরই তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নির্যাতনের কথা স্বীকার করলেও হত্যার কথা অস্বীকার করছেন ইফতেখার।

পড়ুন: ফেসবুকে পরিচয়-প্রেম, বিয়ের ৬ মাস না যেতেই লাশ হলেন মেঘলা

জিজ্ঞাসাবাদে তিনি দাবি করেন, ‘ইলমা আবেগী ছিল, সে আত্মহত্যা করেছে।’ পুলিশের গুলশান বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ইলমাকে হত্যা করা হয়েছে বলে দাবি করছে তার পরিবার। এরপর রাতে আবারও জিজ্ঞাসাবাদ করা হয় ইফতেখারকে।

পড়ুন: মেঘলার মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিচ্ছে ঢাবি: প্রক্টর

পুলিশ জানায়, ইলমার শরীরের দাগ নিয়ে স্বামীকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, গেল সোমবার রাতে আমাদের মধ্যে কথা কাটাকাটি হলে একটু ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তিতে সে ব্যথা পেতে পারে। এটি তেমন কোনো বিষয় নয়। তাই শরীরে কালো দাগ হয়েছে।

পড়ুন: স্বামীর সঙ্গে ঝামেলা চলছিল মেঘলার, বাধ্য করতেন ভিডিও কলে থাকতে

বনানী থানার ওসি নুরে আজম মিয়া বলেন, ইলমার বাবা হত্যা মামলা করেন। মামলা হওয়ার আগে থেকেই আমরা আসামিকে জিজ্ঞাসাবাদ করছি। এছাড়া ইলমার বনানীর বাসা থেকে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আলামত সংগ্রহ করেছে ফরেনসিক টিম। হত্যা নাকি আত্মহত্যা সে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার পর পরিষ্কার হবে।

পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

এর আগে, গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বনানীতে স্বামীর বাসায় মেঘলার মৃত্যু হয়। স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন এটাকে আত্মহত্যা বললেও মেঘলার পরিবার একে হত্যা বলছে।

ইলমার পরিবার সূত্রে জানা গেছে, প্রথমে তাকে গুলশান ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। ইলমার মা সিমথি চৌধুরী বলেন, আমার মেয়ে আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে। আমি এর বিচার চাই।


সর্বশেষ সংবাদ