ঢাবির নৃবিজ্ঞান বিভাগ: ৬ লাইনের বিজ্ঞপ্তিতে ২২ ভুল

ঢাবি নৃবিজ্ঞান বিভাগ: ৬ লাইনের বিজ্ঞপ্তিতে ২২ ভুল
ভুলে ভরা সেই বিজ্ঞপ্তিটি  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগ থেকে প্রকাশিত ভুলে ভরা একটি বিজ্ঞপ্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

বুধবার (১৩ অক্টোবর) বিভাগটির চেয়ারপারসন অধ্যাপক ড. শায়লা শারমিনের সই করা ৬ লাইনের ওই বিজ্ঞপ্তিতে অন্তত ২২টি বানানে ভুল পাওয়া গেছে৷

আগামী ১৮ অক্টোবর থেকে নৃবিজ্ঞান বিভাগে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু নিয়ে দেওয়া হয়েছিল ওই বিজ্ঞপ্তিটি। কিন্তু মাত্র ৬ লাইনের সেই বিজ্ঞপ্তিতে অন্তত ২২টি ভুল থাকায় তা নিয়ে চটেছেন নেটিজেনরা। তাদের কথা, বিভাগের সভাপতির স্বাক্ষর হওয়া একটি বিজ্ঞপ্তিতে এমন ভুল কাম্য নয়। অনেক কর্তাব্যক্তি কাগজপত্র না পড়েই যে স্বাক্ষর করে দেন, তার প্রমাণ এই ঘটনা।  

ভুলের বিষয়টি স্বীকার করলেও ভুলের জন্য বিভাগের অফিস সহকারীর ওপর দোষ চাপিয়েছেন চেয়ারপারসন অধ্যাপক শায়লা শারমিন৷ তিনি বলেন, বিভাগের অফিস সহকারী ভুল করেছেন। আমি সই করার সময় ভুলগুলো খেয়াল করিনি। ভবিষ্যতে আরও সতর্ক হবো৷ এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।

আলোচিত বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে, আগামী ১৮ অক্টোবর থেকে নৃবিজ্ঞান বিভাগে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে৷ বিভাগের শিক্ষার্থীদের অন্তত করোনার প্রথম ডোজ টিকাগ্রহণের সনদ বা কার্ড দেখিয়ে ক্লাসে অংশগ্রহণ করতে বলা হয়েছে৷ মাস্ক ছাড়া কোনো শিক্ষার্থীকে ক্লাসে অংশগ্রহণ করতে দেওয়া হবে না এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে আসতে হবে৷


মন্তব্য

সর্বশেষ সংবাদ