বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাবিকে এগিয়ে নিতে চাই: ভারপ্রাপ্ত ভিসি

রাবি
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাগণ। আজ সোমবার(১৯ জুলাই) দুপুর একটায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের নতুন রুটিন উপাচার্যের দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম টিপু, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যরাসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম টিপু বলেন, বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তি যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আমাদের মহান জাতির পিতার সমাধিতে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আজ শ্রদ্ধা নিবেদন করেছি।

তিনি বলেন, আমি যোগদান করার সঙ্গে সঙ্গেই জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য মনস্থির করেছিলাম। বঙ্গবন্ধু দেশের রাজনীতি থেকে শুরু করে অন্যান্য সকল ক্ষেত্রের মতো শিক্ষাক্ষেত্রেও ব্যাপক অবদান রেখেছেন। তাঁর অবদান এ জাতি কখনো ভুলতে পারবে না। আমরা সকলেই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করে বিশ্ববিদ্যালয় তথা দেশকে এগিয়ে নিতে চাই।'

প্রসঙ্গত, গত ১৭ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্ব গ্রহণের পরদিনই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ উপাচার্যের রুটিন দায়িত্ব পান বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক সুলতান-উল ইসলাম টিপু। বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ