আইবিএর ভর্তি পরীক্ষাও পেছাল, বিজ্ঞপ্তি দিয়ে জানাল কর্তৃপক্ষ

ভর্তি পরীক্ষা
ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষার দিনক্ষণ ফের পেছানো হয়েছে। ঈদের পর ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করায় এই ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে না।

রবিবার (১৮ জুলাই) একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ অক্টোবর আইবিএর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এক বিজ্ঞপ্তিতে আইবিএ বলছে, করোনা পরিস্থিতে স্বাস্থ্যবিধি মেনে ১১ অক্টোবর বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ৩ থেকে ১১ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। 

এর আগে বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে আইবিএর সহযোগী অধ্যাপক ড. রেজওয়ানুল হক খান বলেছিলেন, ঈদের পর সরকার ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে। ফলে ভর্তি পরীক্ষা পেছানো ছাড়া আমাদের হাতে আর কোনো উপায় ছিল না। আজ আমাদের একটি সভা ছিল। সভায় সর্বসম্মতিক্রমে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন, আগামী ১১ অক্টোবর ঢাবির আইবিএর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আজ থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু করার কথা থাকলেও সেটিও স্থগিত করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ