গভীর রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ঢাবির আরেক ছাত্রী

হাসপাতাল
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ঢাবি ছাত্রী  © সংগৃহীত

কয়েকদিন আগে শ্বাসকষ্টে রাজধানীর আজিমপুরের একটি মেসে প্রাণ গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইসরাত জাহান তুষ্টির। এবার বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রী গভীর রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তার সহপাঠী ও ঢাবির নিরাপত্তা মঞ্চের সহযোগিতায় চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরছেন সেই ছাত্রী। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

আজ বুধবার এ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চের প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার। 

সিজার বলেন, আরেকটি অকাল মৃত্যুর সংবাদ কাঁদাতে যাচ্ছিল। তুষ্টির মতো আরেকটি কোমল প্রাণ আমাদের বিদায় জানাতে পারতো! গত মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আজিমপুর মেসে শ্বাস-কষ্টে আক্রান্ত হয়ে বিপন্নপ্রায় হয়ে পড়ে। তার রুমমেট মিতু সেই মধ্যরাতে ফোন করে জানালে আমি হাবিবুর রহমান রবিনকে নিয়ে মিটফোর্ড হাসপাতালে যাই, সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে অক্সিজেন লেভেল স্বাভাবিক হলে তাকে তার নিজ মেসে আমরা রেখে আসি।

আরো পড়ুন: একসঙ্গে খুলবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

তিনি আরও বলেন, একটি মৃত্যুর পর আমরা ফেসবুকে অনেকেই হাউকাউ, হৈচৈ করে পরক্ষণেই ভুলে যাই, কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ সেই ধারায় পথ চলে না৷ অহর্নিশ ঢাবিয়ানদের জন্য আমরা। আর অকৃত্রিম ধন্যবাদ ও নিরন্তর ভালোবাসা জানাই বোন মিতুকে, তার রুমমেটের প্রতি তার অনুপম আন্তরিকতার জন্য।

প্রসঙ্গত, গত রবিবার সকালে রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের ইউনিট ২-এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে উদ্ধার করা হয় ২১ বছর বয়সী ইসরাত জাহান তুষ্টির মরদেহ। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এই ছাত্রী অ্যাজমা ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানায় তার পরিবার।


মন্তব্য