হাফিজুরের সাথে থাকা ৩ বন্ধুকে শাহবাগ থানায় জিজ্ঞাসাবাদ

মৃত হাফিজুর রহমান
মৃত হাফিজুর রহমান  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী হাফিজুর রহমানের মৃত্যুর ঘটনার দিন তার সাথে থাকা তিন বন্ধুকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে বলে জানা গেছে।  সেদিন তার সঙ্গে থাকা রুদ্রদীপ রুপম, রাফসান ও আসিফ বাপ্পীকে আজ মঙ্গলবার (২৫ মে) জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় আনা হয়েছে। 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। জিজ্ঞাসাবাদে তাদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, তাদেরকে আমরা জিজ্ঞাসাবাদ করেছি। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। এই তথ্যগুলো পর্যালোচনা করছি। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মামলার মূল রহস্য উদঘাটন হবে।

তাদেরকে আটক করা হয়েছে কিনা প্রশ্নের উত্তরে মামুন অর রশিদ বলেন, আসলে এটা ঠিক আটক না। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি।

এদিকে, নিখোঁজের ৯ দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ছাত্র হাফিজুর রহমানের গলা কাটা লাশ পাওয়া গেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। হাফিজুরের মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। ঢাবি শিক্ষক-শিক্ষার্থীদের অনেকের দাবি তাকে হত্যা করা হয়েছে। মৃত্যুর পর থেকেই ঘটনার সত্যাসত্য নিরূপণের জন্য বিভিন্ন মহল থেকে ঐ তিনবন্ধুকে জিজ্ঞাসাবাদের দাবি জানানো হয়।


সর্বশেষ সংবাদ