অনলাইন পরীক্ষা: সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ডিনস কমিটি

পরীক্ষা
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আজ বুধবার (৫ মে) জরুরি বৈঠকে বসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। বিকেল তিনটায় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

ঢাবি সূত্রে জানা গেছে, করোনা মহামারীর কারণে গত এক বছরের বেশি সময় ধরে শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ রয়েছে। এই অবস্থায় দীর্ঘ সেশনজটের শঙ্কা তৈরি হয়েছে। এই অবস্থায় শিক্ষার্থীদের ঘরে বসিয়ে না রেখে অনলাইনে পরীক্ষা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতেই এই বৈঠক ডাকা হয়েছে। ডিনস কমিটির বৈঠকে নেয়া সিদ্ধান্ত আগামী বৃহস্পতিবার হতে যাওয়া একাডেমিক কাউন্সিলে চূড়ান্ত করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম বলেন, আমরা শিক্ষার্থীদের আর কতদিন ঘরে বসিয়ে রাখব। এভাবে শুধু সময় নষ্ট হচ্ছে। তাই অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল আমাদের জরুরি বৈঠক রয়েছে।

তিনি আরও বলেন, ডিনস কমিটির বৈঠক শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের উদ্যোগে একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। সভায় কীভাবে অনলাইনে পরীক্ষা নেয়া যায় সে বিষয়ে এটুআইয়ের একজন প্রশিক্ষক আমাদের শিক্ষকদের প্রশিক্ষণ দেবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ