জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২৫০ জনের নামে মামলা

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২৫০ জনের নামে মামলা
  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাস সংলগ্ন গেরুয়বাসীর সংঘর্ষের ঘটনায় ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ। আজ রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী সজল বাদী হয়ে আশুলিয়া থানায় এ মামলা করেন।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের (রহিমা কানিজ) নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেছি। মামলার নম্বর ৫৯।’

এর আগে শনিবার জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে মামলা দায়েরে কর্তৃপক্ষকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন এবং ক্যাম্পাস ও ছাত্রাবাস পুনরায় খোলার দাবি জানান।

আন্দোলনরত শিক্ষার্থীদের একজন সামিয়া হাসান তাদের ছয় দফা দাবির কথা তুলে ধরেন। তাদের অন্যান্য দাবি সমূহের মধ্যে রয়েছে- ঘটনার সুষ্ঠু বিচার দাবি, গেরুয়ায় অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদে ক্যাম্পাসে প্রত্যাবর্তন, হল খুলে দিয়ে মৌলিক সেবা নিশ্চিত করা এবং হামলার সময় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের ব্যবস্থা করাসহ বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার অস্থিরতার দায় প্রশাসনকে নিতে হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ