চবি শিক্ষার্থীর ক্যান্সারআক্রান্ত বাবাকে বাঁচাতে এগিয়ে আসুন

চবি
মোঃ মমিজল হক  © টিডিসি ফটো

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী জাকারিয়া হোসাইন জীবনের ক্যান্সারআক্রান্ত বাবাকে বাঁচাতে সাহায্যের জন্য আবেদন জানানো হয়েছে। নিজেদের প্রচেষ্টার পরে এবার সামর্থবানদের কাছে সহযোগিতার প্রত্যাশা করছে জাকারিয়ার পরিবার।

জাকারিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২য় বর্ষের ছাত্র। ১ম বর্ষ পরীক্ষার ফলাফল- সিজিপিএ ৩.৭৩ (২য় বর্ষে চতুর্থ স্থান)।

এ উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে জাকারিয়া বলেন, সেখানে আমার বাবা একজন দরিদ্র কৃষক। আমার পরিবারে সদস্য সংখ্যা ছয় জন। আমি ছাড়া আমার আরও দুই ভাই ও এক বোন যথাক্রমে প্রাথমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ে অধ্যায়নরত। পরিবারে বাবাই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। কিন্তু দীর্ঘদিন যাবৎ আমার বাবা খাদ্যনালীর ক্যান্সার রোগে আক্রান্ত। বাবার চিকিৎসার জন্য এ পর্যন্ত প্রায় ৩,২০,০০০/- (তিন লক্ষ বিশ হাজার) টাকা ব্যয় হয়েছে। আমার বাবার ছয়টি কেমোথেরাপি শেষ হয়েছে গত ২২ অক্টোবর তারিখে। ডাক্তার বলছেন এখন বাবার রেডিওথেরাপি এবং সার্জারি করতে হবে।

তিনি বলেন, গত ১২ নভেম্বর রেডিওথেরাপি জন্য বাবাকে নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিলো কিন্তু টাকা যোগাড় করতে না পাড়ায় যেতে পারিনি। ডাক্তার বলেছেন, বাবার ২৫টি রেডিওথেরাপি দিতে হবে, এজন্য কমপক্ষে ১,২০,০০০/- (এক লক্ষ বিশ হাজার) টাকা লাগবে। এত টাকা আমার পরিবারের পক্ষে যোগাড় করা খুবই কঠিন। ইতোমধ্যে বাবার চিকিৎসার জন্য আমরা ১,৬০,০০০/- (এক লক্ষ ষাট হাজার) টাকা ঋণ করে করে ফেলেছি। এখন টাকার অভাবে বাবার চিকিৎসা করাতে পারছি না।

মানুষের কাছে সাহায্যের আগে নিজেদের প্রচেষ্টাও অব্যাহত রেখেছেন জানিয়ে তিনি বলেন, বাবার সামান্য একটু আবাদী জমি আছে, জমি বিক্রি করার জন্য অনেক চেষ্টা করতেছি কিন্তু দলিলপত্রের সমস্যার জন্য বিক্রি করতে পারছি না। এদিকে চিকিৎসা না করায় বাবার অবস্থার অবনতি হতে যাচ্ছে। কয়েকদিন থেকে বাবা কিছু খেতে পারেন না। খুবই কষ্টের মধ্যে দিন অতিবাহিত করছি। বাবার রেডিওথেরাপির জন্য অনেক কষ্টে আমরা ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা যোগাড় করেছি, আরও ৯০,০০০/- (নব্বই হাজার) টাকা এবং টেস্ট খরচ বাকি।

তিনি আরো বলেন, কোনো উপায় না পেয়ে সর্বশেষ আমি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কাছে সাহায্য চাচ্ছি। ইতোপূর্বে (জুলাই মাসে) বাবার চিকিৎসার জন্য আমার বিভাগের বন্ধুরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রসায়ন বিভাগ থেকে কিছু টাকা সাহায্য উত্তোলন করে দিয়েছিলেন। বর্তমানে আমার বাবার জীবন বাঁচাতে চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চাই।


সাহায্য পাঠানোর ঠিকানা:-
মোঃ জাকারিয়া হেসাইন জীবন
পিতা: মোঃ মমিজল হক
রসায়ন বিভাগ
আইডি ন.-১৯২০২০৪৪
সেশন: ২০১৮-১৯
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

মোবাইল -(Information+donation)
01870304863 (বিকাশ)
01516355692 (বিকাশ/নগদ)
01516355692-0 (রকেট)
01929835823 (বিকাশ)
ইমেইল: [email protected]


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ