দুর্গোৎসব সম্প্রীতির উৎসব: ঢাবি ভিসি

দুর্গোৎসব সম্প্রীতির উৎসব: ঢাবি ভিসি
  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে জগন্নাথ হলের পূজামণ্ডপ পরিদর্শন করেন। রবিবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, হলের আবাসিক শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়সহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলে প্রতিবছর বর্ণাঢ্যভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে থাকে। এ বছর করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সচেতনতার সাথে এই উৎসব আয়োজনের জন্য তিনি জগন্নাথ হল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উপাচার্য আরও বলেন, এই উৎসব সম্প্রীতির উৎসব। অশুভ শক্তির বিনাশ, সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের মূলমন্ত্র। সার্বজনীন দুর্গোৎসব আমাদের মানবিক, উদারনৈতিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধকে আরও জাগ্রত করে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে সকলের মঙ্গল, সুখ, শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।


মন্তব্য