ঢাবির হলে গণপিটুনিতে নিহত তোফাজ্জলের গল্প নিয়ে নাটক

অভিনেতা ইমরান ও নিহত তোফাজ্জল হোসেন
অভিনেতা ইমরান ও নিহত তোফাজ্জল হোসেন   © সংগৃহীত

চোর সন্দেহে গণপিটুনিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে নিহত হয়েছেন তোফাজ্জল হোসেন। মানসিক ভারসাম্যহীন তোফাজ্জলকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে শিক্ষার্থীরা। মর্মান্তিক এই হত্যাকান্ডের বিচার চেয়ে সরব গোটা দেশ। ইতিমধ্যেই তোফাজ্জলকে হত্যাকারীদের গ্রেপ্তার করা হয়েছে। হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

এবার সেই তোফাজ্জলকে নিয়ে নির্মিত হয়েছে নাটক। খলিলুর রহমান কচির পরিচালনায় এর নাম ‘তোফাজ্জলের শেষ ভাত’। সম্প্রতি আফতাব নগরের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে। এখন চলছে পোস্ট-প্রোডাকশনের কাজ। নাটকে তোফাজ্জলের চরিত্রে অভিনয় করেছেন ‘হা-শো’খ্যাত ইমরান।

তিনি বলেন, ‘ঘটনাটা জানার পর আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। একজন নিরাপরাধ মানসিক ভারসাম্যহীন মানুষকে ভাত খাইয়ে কিভাবে ছাত্ররূপী অমানুষরা খুন করতে পারে! মনে হয়েছে, আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য কিছু করা উচিত। তাই নাটকটি করেছি।’

ইমরান জানান, আজ সন্ধ্যায় নাটকের ‘জন্ম নিয়ে করেছি ভুল’ শিরোনামের একটি গান প্রকাশিত হবে। এটি গেয়েছেন সুজন হোসেন। কথা-সুরও তারই করা। আর নাটকটি আগামী শুক্রবার মুক্তি পাবে ইমরান হা-শো নামের একটি ইউটিউব চ্যানেলে।

‘তোফাজ্জলের শেষ ভাত’ নাটকে ইমরান ছাড়াও অভিনয় করেছেন সানজিদা, আলমগীর কবির, প্রিন্সেস রিতু, বরিশালের বাদল, এরশাদ মন্ডল, শান্তা পাল, মিরাজসহ অনেকেই।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে গেল ১৮ সেপ্টেম্বর গণপিটুনিতে নিহত হন তোফাজ্জল হোসেন। এদিন সন্ধ্যা পৌনে ৭টা থেকে তিন ঘণ্টা আটকে রেখে তাকে নির্যাতন করা হয়। 


সর্বশেষ সংবাদ