অফিস খুললেও আসছেন না অনেক ঢাবির কর্মকর্তা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

  © সংগৃহীত

গতকাল সিন্ডিকেট সিদ্ধান্তের পর আজ থেকেই কর্মব্যস্ততা শুরু হয়ে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনে। তবে অনেকেই এখনো শঙ্কিত বলে জানিয়েছেন প্রশাসনিক ভবনের কর্মকর্তারা। প্রশাসনিক ভবনে গিয়ে দেখা যায় অনেক কর্মকর্তা অফিসে আসেননি। এতে জরুরি কাজে আসা অনেক শিক্ষার্থী ভোগান্তিতে পড়েন।    

বুধবার (৭ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘুরে দেখা যায়, সকল অফিস খুললেও সব কর্মকর্তা আসেনি।  উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ না থাকলেও তাদের অফিস ও খোলা রয়েছে। 

উপাচার্যের একান্ত সচিব আরাফাত হোসেন দ্য ডেইলি ক্যাম্পাস কে বলেন গতকাল সিন্ডিকেট মিটিং এর পর সবাইকে কর্মক্ষেত্রে আসার জন্য বলা হয়েছে পরিবহনটা চালু হয়ে গেছে আমি সবগুলো জায়গায় ঘুরার সুযোগ পায়নি তবে জানতে পেরেছি সবাই কর্ম ক্ষেত্রে আসার চেষ্টা করছেন। 

পরিবহন অফিসার কামরুল হাসান দ্য ডেইলি ক্যাম্পাস কে বলেন, কর্মকর্তা কর্মচারীদের জন্য সকল ধরনের ট্রান্সপোর্ট চালু করা হয়েছে যাতে করে তারা স্বতঃস্ফূর্ত ভাবে কর্মক্ষেত্রে আসতে পারে। তবে অনেকেই ভয় পাচ্ছেন কর্মক্ষেত্রে আসতে। আমরা তাদেরকে আহবান করছি আমরা বিভিন্ন বিভাগে বিভাগে গিয়ে  সবাইকে কর্ম ক্ষেত্রে আসার আহ্বান সবাইকে ফোন করছি যাতে তারা কর্মক্ষেত্রে আসেন। তবে শিক্ষার্থীদের কোন পরিবহন এখনো চালু হয়নি কারণ হল এবং বিশ্ববিদ্যালয় খোলা থাকলেও একাডেমিক কার্যক্রম চালু হয়নি। 

এদিকে একাডেমিক ট্রান্সক্রিপট উঠাতে এসে ভোগান্তিতে পড়েন এক শিক্ষার্থী। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকে সকালে একাডেমিক কয়েকটি কাগজ উঠাতে এসে দেখি অনেক রুমে কর্মকর্তারা নেই। 

এসময় প্রশাসনিক ভবনে উপাচার্য, উপ উপাচার্য কোষাধ্যক্ষ কাউকেই দেখা যায় নি।


সর্বশেষ সংবাদ