শিক্ষার্থীদের পাশে পাহারাদার হিসেবে আছি, থাকব: রাবি ছাত্রলীগ

রাবি শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
রাবি শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

যেকোনো অপতৎপরতার বিরুদ্ধে শিক্ষার্থীদের পাশে ‘পাহারাদার হিসেবে আছি এবং থাকব’ বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব। বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিএনপি-জামায়াতের চলমান হরতাল অবরোধের প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে এ কথা বলেন তিনি।

বিক্ষোভ মিছিলটি আয়োজন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি অংশ হিসেবে দলীয় টেন্ট থেকে এই বিক্ষোভ মিছিলটি সকাল সাড়ে ১১টায় শুরু হয়। এরপর ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে একটি সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করেন তারা।

সমাবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, স্বৈরশাসক জিয়ার আমল থেকে তারা যতবার ক্ষমতায় থেকেছে ততবার মানুষ মেরেছে; যতবার ক্ষমতায় থেকেছে ততবার দুর্নীতি করেছে; ততবার সাধারণ মানুষ এবং শিক্ষার্থীদের জীবনযাত্রাকে ব্যাহত করেছে। আমরা দেখেছি নির্বাচন আসলেই বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও শুরু হয়ে যায়।

তিনি আরও বলেন, তারা যদি তাদের সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রাখে, তবে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে এর সমুচিত জবাব দেব। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩৮ হাজার শিক্ষার্থীর ক্লাস-পরীক্ষা যেন অব্যাহত থাকে সে লক্ষ্যে আমরা সবাইকে নিয়ে একযোগে কাজ করব।

আরও পড়ুন: রোবটের হাতে খুন হলেন অফিস কর্মকর্তা

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, দেশব্যাপী বিএনপি-জামায়াতের হরতাল, অবরোধ ও সন্ত্রাসের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে আজ আমরা সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি। আমরা আশ্বস্ত করতে চাই, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পাশে থেকে, তাদের ক্লাস-পরীক্ষা যেন বিঘ্ন না হয় এজন্য সকল অপচেষ্টা প্রতিহত করব। যেকোনো অপতৎপরতার বিরুদ্ধে আমরা শিক্ষার্থীদের পাশে পাহারাদার হিসেবে আছি এবং থাকব। বিএনপি-জামায়াত যতদিন নৈরাজ্য চালাবে ততদিন আমরা রাজপথে থেকে তাদের মোকাবিলা করব।

আসাদুল্লা-হিল-গালিবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক ভাস্কর সাহা, সাংগঠনিক সম্পাদক কাব্বিরুজ্জামান রুহুল এবং কাইয়ুম মিয়া। এছাড়া বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলফাত সায়েম জেমস, মনু মোহন বাপ্পা, যুগ্ন সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সাদিক, আশিকুর রহমান অপু, নাইম আলী, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান সোহাগ, মতিহার হলের যুগ্ন সাধারণ সম্পাদক নাদিম ইসলাম নিলয় প্রমুখ।


সর্বশেষ সংবাদ