ঢাকা বিশ্ববিদ্যালয়

বিরোধীদের গ্রেফতার বন্ধ ও নিরপেক্ষ সরকারের দাবিতে সাদা দলের মানববন্ধন 

সাদা দলের মানববন্ধন
সাদা দলের মানববন্ধন   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন করেছেন সাদা দলের শিক্ষক নেতারা। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতাকর্মীদের মুক্তি, গ্রেফতার বন্ধ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধমে ঢাবি সাদা দলের আহবায়ক অধ্যাপক লুৎফুর রহমান বলেন, দেশ এই মুহুর্তে একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। মানুষের ভোটের অধিকারসহ সব ধরনের অধিকার সরকার নষ্ট করে ফেলেছে। এই সরকার মানুষের সকল মূল্যবোধকে নষ্ট করে ফেলেছে। নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী খুব শীঘ্রই নির্বাচনের তফসীল ঘোষণা করা হবে। কিন্তু জনগন তাদের ভোটের অধিকার নিয়ে এখনও খুব ভীত। তারা ভোট দিতে পারবে কি না তারা জানে না।

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনের পর বিএনপি সারা দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অহিংস আন্দোলন করে আসছে। তারই ধারাবাহিকতায় ২৮ অক্টোবর একটি মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিলো। কিন্তু এই মহাসমাবেশকে কীভাবে পন্ড করা হয়েছিল সেটা সবাই দেখেছে। প্রকারান্তরে এই সমাবেশকে কেন্দ্র করে আওয়ামীলীগ শান্তি সমাবেশের নামে তাদের কর্মীদেরকে লাঠিসোঁটা নিয়ে আসতে উদ্বুদ্ধ করেছে এবং মুহুর্তের মধ্যে একটি মহাসমাবেশ পন্ড করে দিয়েছে। 

আরও পড়ুন: বাবা ছিলেন আইনজীবী, ডাক্তারের স্বপ্ন রেখে মেয়ে হলেন সহকারী জজ

ঢাবি সাদা দলের সাবেক আহবায়ক এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, ছাত্রলীগ-যুবলীগরা বিএনপির শান্তিপুর্ণ সমাবেশ হামলা করেছে। তারাই গাড়ি ভাংচুর করেছে, বিচারপতির বাড়ি ভাংচির করেছে, অ্যাম্বুলেন্স  পুড়িয়েছে।

তিনি আরও জানান, বিএনপির এতো নেতা এখন কারাগারে বন্দী যে কারাগারে এখন রাখার জায়গা নেই। হাসিনা সারাদেশকে কারাগারে পরিণত করেছেন। সারা দেশে গণগ্রেফতার চলছে। এত কিছুর মধ্যেও বিএনপি মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করে যাচ্ছে। 

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন পি যে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমানসহ সাদা দলের অন্যান্য সদস্যবৃন্দ।


সর্বশেষ সংবাদ