প্রযুক্তি ইউনিটের নতুন বিষয় মনোনয়ন, ভর্তির সুযোগ আগের তালিকায়ও

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তিতে প্রযুক্তি ইউনিটের বিষয় মনোনয়নের নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন ধাপে আগামী ৭ অক্টোবর পর্যন্ত ভর্তিবিষয়ক কার্যক্রম চলবে। ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে। আগের তালিকা থেকেও শর্ত সাপেক্ষে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রযুক্তি ইউনিটের বিষয় মনোনয়নের নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। মনোনীত বিষয় দেখতে ড্যাশবোর্ড থেকে ‘বিষয় মনোনয়ন’ বাটনে ক্লিক করতে হবে। মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীরা আগামী ৭ অক্টোবর সকাল ১০টা পর্যন্ত বিষয় মাইগ্রেশন বন্ধ অথবা চালুর অগ্রিম ফি (৫০ টাকা মাত্র) প্রদান করতে পারবে।

আরো পড়ুন: ২০২৪ সালেও মাধ্যমিক ভর্তিতে ডিজিটাল লটারি

এ সময়ের মধ্যে অগ্রিম ফি জমা না দিলে পরীক্ষার্থী ভর্তি হতে ইচ্ছুক না বলে বিবেচ্য হবে। পরবর্তী মাইগ্রেশনে তাকে অনুপস্থিত দেখানো হবে। তবে যারা ইতঃমধ্যে বিষয় মনোনয়নের পর অগ্রিম ফি জমা দিয়েছেন, তাদের নতুন করে ফি জমা দিতে হবে না।

উল্লেখ্য, যে সব প্রার্থী অনলাইনে পছন্দক্রম দেওয়ার পর বিভিন্ন ধাপে বিষয় ও প্রতিষ্ঠান মনোনয়ন পাওয়ার পর নির্ধারিত তারিখে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে পারেনি, তাদের মধ্যে ভর্তি ইচ্ছুক প্রার্থীদেরকে আসন খালি থাকা সাপেক্ষে মেধাক্রম ও পছন্দক্রমের ভিত্তিতে মূল ট্রান্সক্রিপ্ট জমা দেওয়ার প্রেক্ষিতে ভর্তির অনুমতি দেওয়া হবে। বিস্তারিত জানতে নোটিশ দেখুন।


সর্বশেষ সংবাদ