চবিতে ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনায় ২ তদন্ত কমিটি গঠন

  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন দুর্ঘটনার পর ক্যাম্পাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার ১টি ট্রেন দুর্ঘটনার বিষয়ে আর একটি উপাচার্যের বাসভবন, পরিবহন ও শিক্ষক ক্লাব ভাংচুরের ঘটনায় এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

সোমবার (১১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

ট্রেন দুর্ঘটনার বিষয়ে তদন্ত কমিটিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. মোহাম্মদ সহিদউল্লাহকে আহ্বায়ক, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. অলক পালকে সদস্য এবং প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দর রাজ্জাককে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদকে আহ্বায়ক, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দীন, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলামকে সদস্য এবং সহকারী প্রক্টর সৌরভ সাহা জয়কে সদস্য সচিব করা হয়েছে।

আরও পড়ুন: এডিসি হারুনের বিরুদ্ধে মামলা করবে না ছাত্রলীগ

তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে কত দিনের মধ্যে তা উল্লেখ করা হয়নি। 

উল্লেখ্য, এর আগে গত ৭ সেপ্টেম্বর রাতে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন দুর্ঘটনায় অন্তত ২০ জন শিক্ষার্থী ও বহিরাগত আহত হন। এরপর  একজন শিক্ষার্থীর মৃত্যুর খবরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঐদিন রাত ১০টার দিকে এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে উপাচার্যের বাসভবন, শিক্ষক ক্লাব এবং ৬৪টি গাড়ি ভাংচুর করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ১৪ জনকে আসামি করে অজ্ঞাত ৯'শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ  মামলায় নাম উল্লেখ করা ১৪ জনের মধ্যে ১২ জনই শাখা ছাত্রলীগের কর্মী। 


সর্বশেষ সংবাদ