চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভিসি-রেজিস্ট্রার-প্রক্টরকে আদালতে তলব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

আদালতের আদেশ অমান্য করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টরসহ সাতজনের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। আগামী ৪ মের মধ্যে সশরীরে আদালতে হাজির হয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে বৃহস্পতিবার (০২ মার্চ) চট্টগ্রামের হাটহাজারী সিনিয়র সহকারী জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুজিবুর রহমান এ আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী ও চট্টগ্রামের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. হাসান মুরাদ বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার অন্য বিবাদীরা হলেন- রান বাংলাদেশের রেস ডিরেক্টর সাজনান মোহাম্মদ, ইভেন্ট ডিরেক্টর এম এ আশেক, প্রোগ্রাম ডিরেক্টর সাজেদুল হাসান ও প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. ইমতিয়াজ আহমেদ।

আরও পড়ুন: আরও ১ মাস বন্ধ থাকবে চবির চারুকলা ইনস্টিটিউট

প্রসিকিউটর মো. হাসান মুরাদ বলেন, গত ২৪ ফেব্রুয়ারি রান বাংলাদেশ নামে একটি সংগঠনের উদ্যোগে চবিতে ম্যারাথন আয়োজনে আদালত নিষেধাজ্ঞা দিলেও তা অমান্য করে ম্যারাথন আয়োজন করেন বিবাদীরা। এজন্য বিবাদীদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আদালত বিবাদীদের প্রতি সমন জারি করেছেন।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কে. এম ফজলুল হক রাসেল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত ম্যারাথন আয়োজনে নিষেধাজ্ঞা জারি করেন। একইসঙ্গে এই ম্যারাথন আয়োজনের বিরুদ্ধে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তা জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নোটিশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ