এটাই আমার শেষ সমাবর্তন: জাবিতে রাষ্ট্রপতি

মো. আবদুল হামিদ
মো. আবদুল হামিদ  © সংগৃহীত

রাষ্ট্রপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আচার্য মো. আবদুল হামিদ বলেছেন, মনে হয় এটাই আমার শেষ সমাবর্তন। কারণ আমার আয়ু শেষ। রাষ্ট্রপতি হিসেবে আর দুই মাস আছি। এরমধ্যে কোন বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন হবে কিনা কিংবা যেতে পারবো কিন তার আশা নেই। এখান থেকেই হয়তো ইউনির্ভাসিটি সমাবর্তনে আসা চিরকালের জন্য বন্ধ হয়ে যাবে। 

আর শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ষষ্ঠ সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সমাবর্তনে অন্যান্যদের মধ্যে সংসদ সদস্যবৃন্দ, উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, প্রো-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, রেজিস্ট্রার রহিমা কানিজ এবং সংশ্লিষ্ট অনুষদের ডীনগণ উপস্থিত ছিলেন।

এবারের সমাবর্তনে অংশগ্রহণকারী মোট ১৫,২১৯ জন শিক্ষার্থীর মধ্যে  স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে তিনটি ক্যাটাগরিতে ১৬ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেন রাষ্ট্রপতি। তাদের মধ্যে নিয়মিত স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্নকারী ১১,৪৪৪ জন, উইকেন্ড প্রোগ্রামের ৩,৪৬১ জন, এমফিল ডিগ্রির ৩৪ জন এবং পিএইচডি সম্পন্নকারী ২৮০ জন।

প্রসঙ্গত,  টানা দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন শেষে আগামী এপ্রিলে রাষ্ট্রপতির দায়িত্ব ছাড়ছেন মো. আবদুল হামিদ। তাঁর বিদায়ের দিনগণনা শুরু হয়েছে। ইতিমধ্যেই দেশের পরবর্তী (২২তম) রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন মো. সাহাবুদ্দিন। আগামী ২৪ এপ্রিল থেকে নতুন রাষ্ট্রপতির দায়িত্বভার গ্রহণ করার কথা। আর ২৩ এপ্রিল বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ শেষ হবে।


সর্বশেষ সংবাদ