ঢাবিতে আওয়ামী লীগ নেত্রীর ফোন নিতে গিয়ে ধরা ছিনতাইকারী

প্রক্টরিয়াল টিম ও পুলিশের হাতে সালমান ফারসি
প্রক্টরিয়াল টিম ও পুলিশের হাতে সালমান ফারসি  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রীর ফোন ছিনতাই করতে গিয়ে ধরা পড়েছেন এক ছিনতাইকারী। মা-মেয়ে বিশ্ববিদ্যালয় ক্লাবের সামনের সড়কে ছবি তুলছিলেন। এসময় ছিনতাইয়ের কবলে পড়েন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই ছিনতাইকারীকে আটক করে প্রশাসনের হাতে তুলে দেন।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্লাবের সামনে এই ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীরা ছিনতাইকারীকে গণপিটুনি দিয়ে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে পুলিশে সোপর্দ করে। তার নাম সালমান ফারসি। তিনি কমলাপুর এলাকায় থাকেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

সরজমিনে দেখা যায়, এক মহিলা ও তার মেয়ে ওই রাস্তায় ছবি তুলছিলেন। এসময় ছবি তুলতে থাকা মেয়েটির হাত থেকে ছিনতাইকারী ফোন টান দিয়ে নীলক্ষেত মোড়ের দিকে দৌঁড়াতে থাকে। তখন মহিলার চিৎকারে আশেপাশে থাকা জহুরুল হক হলের শিক্ষার্থীরা দৌঁড়ে ছিনতাইকারীকে ধরে ফেলেন। তখন সবাই ছিনতাইকারীকে এলোপাথাড়ি পিটুনি দিয়ে প্রক্টরিয়াল টিমের হাতে হস্তান্তর করে।

আরও পড়ুন: পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েন ১৮-২০ নারী, আসামি ছিনতাই

ঘটনাস্থলে উপস্থিত থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীরা কয়েকজন ক্লাস শেষে জহুরুল হক হলে ফিরছিলেন। এসময় এক ছিনতাইকারী ওই মেয়ের হাত থেকে ফোন নিয়ে দৌঁড়ে পালাতে থাকে। পরে তারা তাকে ধাওয়া করে ধরে ফেলে। এসময় শিক্ষার্থীরা তাকে গণপিটুনি দিয়ে প্রক্টরিয়াল টিমের হাতে তুলে দেয়। আর উদ্ধার করা ফোনটি মহিলার হাতে ফিরিয়ে দেয়া হয়েছে।

তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয়ে প্রক্টরিয়াল টিমের এ সদস্য বলেন, ভুক্তভোগী মহিলা কোনো অভিযোগ দায়ের না করায় আমরা ছিনতাইকারীকে পুলিশের হাতে তুলে দিয়েছি। পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। ভুক্তভোগী মহিলা নিজেকে বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ক্যাম্পাসে চুরি-ছিনতাইয়ের মতো ঘটনায় জড়িতদের কোন ছাড় নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় তাদের বিরুদ্ধে সজাগ রয়েছে। যে বা যারাই এ ধরনের অপরাধে জড়াবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজকের ঘটনায়ও জড়িত সালমানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ