দেশ দর্শন শাস্ত্রের এক পণ্ডিতকে হারালো: ইউজিসি চেয়ারম্যান

দেশ দর্শন শাস্ত্রের এক পণ্ডিতকে হারালো: ইউজিসি চেয়ারম্যান
  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক প্রফেসর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

আজ বৃহস্পতিবার (০৮ এপ্রিল) এক শোক বার্তায় ইউজিসি চেয়ারম্যান বলেন, অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশ দর্শন শাস্ত্রের একজন অত্যন্ত গুণী ও পণ্ডিত ব্যাক্তিকে হারালো। তার মতো নীতিবান ও মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষক ও গবেষকের মৃত্যু জাতির জন্য এক অপুরণীয় ক্ষতি। ড. গালিব আহসান খান বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন।

তিনি বলেন, দর্শন শিক্ষা বিশেষ করে নৈতিকতা শিক্ষার প্রসারের মাধ্যমে একটি কল্যাণময়, সুখী ও সমৃদ্ধিশালী সমাজ গঠনে সারাজীবন তিনি নিরলস পরিশ্রম করেছেন। গালিব আহসান সামাজিক অবক্ষয় রোধে নৈতিক শিক্ষার গুরুত্ব নিয়ে বিভিন্ন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনসহ প্রথম সারির গণমাধ্যমে অসংখ্য নিবন্ধ লিখেছেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, অধ্যাপক ড. গালিব আহসান খান ২০১৫-২০১৭ সালের জন্য ইউজিসি প্রফেসর হিসেবে মনোনীত হন। তিনি আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ