উপাচার্যদের সঙ্গে ইউজিসির সভা আজ, আলোচনায় ভর্তি পরীক্ষা

লোগো
ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের লোগো  © ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আগামী ২৪ মে থেকে খুলবে বিশ্ববিদ্যালয়। এর এক সপ্তাহ আগে ১৭ মে থেকে খুলে দেওয়া হবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। এ সময়ের মধ্যে পরীক্ষাও হবে না বলে জানানো হয়েছে।

এ পরিস্থিতির মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) উপাচার্যদের সঙ্গে সভায় বসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইউজিসি সূত্র জানিয়েছে, আজ বেলা ৩টায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হবে। বৈঠকে ভর্তি পরীক্ষার বিষয়ে আলোচনা হতে পারে বলে একাধিক উপাচার্য জানিয়েছেন।

ইউজিসির সদস্য প্রফেসর বিশ্বজিৎ চন্দ এ প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, উপাচার্যদের নিয়ে পূর্বনির্ধারিত সভা এটি। শিক্ষামন্ত্রী যেহেতু পরীক্ষা পেছানোর বিষয়ে বলেছেন, সভায় সেটি আলোচনা হবে।   

সোমবার (২২ ফেব্রুয়ারি) ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোয় এখনও ভর্তি পরীক্ষার তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। কয়েকটি বিশ্ববিদ্যালয়ে এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হবে, সেজন্য বিশ্ববিদ্যালয় খোলার পর পরীক্ষার সময় নির্ধারণ করা হবে।

তিনি জানান, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সময় আরও পেছানো হতে পারে। বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ