ক্যান্সার আক্রান্ত হয়ে না ফেরার দেশে পলিটেকনিক ছাত্র নয়ন

নয়ন দাশ
নয়ন দাশ  © টিডিসি ফটো

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্র নয়ন দাশ (২৩) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ বুধবার (১০ মার্চ) বিকাল ৩টায় ভারতের ভেলোর সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নয়নের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বড়ভাই সুভাষ দাশ রকি। তিনি জানান, শত চেষ্টা করেও নয়নকে বাঁচানো গেল না। ডাক্তারের সাথে কথা হয়েছে, আজকে আমি ভারতের উদ্দেশ্যে রওনা দেব‌। দুই তিন পর তাকে হয়তো দেশে আনা যেতে পারে।

নয়নের গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আমিলাইশ গ্রামে। তিনি বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল টেকনোলজির ৪৯ তম ব্যাচের ছাত্র ছিলেন। দীর্ঘদিন থেকে নয়ন ক্যান্সার আক্রান্ত হয়ে দেশে এবং বিদেশে চিকিৎসাধীন নিচ্ছেন বলে তার ভাই সুভাষ জানিয়েছেন।

মানবিক সুইডিশ ইউনিটের এমরান হোসেন চৌধুরী রাহুল বলেন, নয়ন দাশ একজন খুব শান্ত ও পরোপকারী মানুষ ছিল। পরিবারের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় মানবিক সুইডিশ ইউনিটের পক্ষ তার জন্য অনুদান ও সংগ্রহ করেছি। শত চেষ্টা করেও মারণব্যধী ক্যান্সার জয় করা সম্ভব হয়নি।

নয়নের মৃত্যুতে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ। একইসঙ্গে শোক জানিয়েছেন মানবিক সুইডিশ ইউনিটসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ