নতুন কমিটি গঠনে মত জানালেন ছাত্রদলের ৪৩ নেতা

ছাত্রদলের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে
ছাত্রদলের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে   © ফাইল ফটো

ছাত্রদলের বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় উদ্যোগ নেওয়া হয়েছে নতুন কমিটি গঠনের। এরই অংশ হিসেবে মঙ্গলবার (১২ এপ্রিল) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থাকা সংগঠনের ৪৩ জন নেতার বক্তব্য শোনেন। বিকেল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত কেন্দ্রীয় ওই নেতাদের মতামত নেন তিনি। 

এ সময় ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সেখানে উপস্থিত থাকলেও তাদের মতামত জানতে চাওয়া হয়নি। ৬০ সদস্যের কমিটির ১২ জন অনুপস্থিত ছিলেন। সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ছাত্রদলের বর্তমান কমিটির নেতৃত্ব দিচ্ছেন।

মতামত দেওয়া একাধিক নেতা জানান, মেয়াদোত্তীর্ণ কমিটির বিষয়ে করণীয় কী, এখনকার কমিটির বিষয়ে কী করা উচিত, নতুন কমিটিতে কী ধরনের নেতা নির্বাচন করা উচিত এবং জেলা কমিটি নিয়ে কী করা উচিত- এমন নানা প্রশ্ন করেছেন। বেশিরভাগ নেতাই নতুন কমিটির পক্ষে মতামত দিয়েছেন।

আরো পড়ুন: সলিমুল্লাহ মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

জানা গেছে, দুই বছরের জন্য সরাসরি ভোটে ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর সংগঠনের সভাপতি হিসেবে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক হিসেবে ইকবাল হোসেন শ্যামল নির্বাচিত হয়েছিলেন। গত বছরে সেপ্টেম্বরে মেয়াদ শেষ হয় কমিটির। এরপর নতুন কমিটি গঠনের দাবি ওঠে ছাত্রদলের মধ্য থেকে।


সর্বশেষ সংবাদ