শাবিপ্রবি শিক্ষার্থীদের সমর্থনে প্রতীকী অনশনে ছাত্রদল

অনশনরত নেতাকর্মীরা
অনশনরত নেতাকর্মীরা  © সংগৃহীত

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে দেশব্যাপী 'প্রতীকী অনশন' পালন করছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতীকী অনশনে বসেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ভিসির অপসারণ ও সাধারণ শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলার প্রত্যাহারের দাবিত আজ মঙ্গলবার সকাল থেকে প্রতীকী অনশন শুরু করে ছাত্রদল। বিকাল ৩টা পর্যন্ত এ অনশন চলবে।

এর আগে সোমবর (২৪ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রদলের সভাপ্রতি ও সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী (২৫ জানুয়ারি) আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে দেশব্যাপী 'প্রতীকী অনশন' করবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। দেশের সকল জেলা, মহানগর ও জেলা সমমান শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত 'প্রতীকী অনশন' কর্মসূচি পালন করবে।

আরও পড়ুন: ২৯ ঘণ্টা পর উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল

উল্লেখ্য, শিক্ষার্থীদের আন্দোলনে ১২দিন ধরে উত্তাল শাহজালাল বিশ্ববিদ্যালয়। আন্দোলনের প্রথম ছয় দিনে দাবি পূরণ না হওয়ায় গত বুধবার বেলা তিনটা থেকে উপাচার্যের বাসভবনের সামনে আমরণ অনশনে বসেন বেশ কিছু শিক্ষার্থী।

শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের প্রায় সবার শরীরে জ্বর। নেতিয়ে পড়া শরীরে ঠিকমতো কথা বলতে পারছেন না তারা। এমন শারীরিক অবস্থার মধ্যেও এ কর্মসূচি চালিয়ে যেতে অনড় তারা। ইতিমধ্যে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বেশ কয়েকজন অনশনকারী শিক্ষার্থী।

আরও পড়ুন: শাবিপ্রবিতে অনশনকারী আসিফের পাশে তার বাবা

শিক্ষামন্ত্রীর সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের আলোচনায় সংকট উত্তরণের আভাস পাওয়া যায়নি। উদ্ভূত পরিস্থিতিতে গত রবিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। সভা চলার মধ্যেই ক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।


সর্বশেষ সংবাদ