ফুল-কলম দিয়ে ঢাবি ভর্তিচ্ছুদের বরণ করল ছাত্রদল

ঢাবি ভর্তি পরীক্ষা
ঢাবি ভর্তি পরীক্ষা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের ‘খ’ ইউনিটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাঝে ফুল ও কলম বিতরণ করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। আজ শনিবার (২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলাভবন, টিএসসি ও কার্জন হল এলাকায় ফুল ও কলম বিতরণ করেন তারা।

ঢাবি ছাত্রদলের আহবায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম-আহবায়ক আক্তার হোসেন, যুগ্ন আহবায়ক এবি এম এজাজুল কবির রুয়েল, সজীব মজুমদারসহ বিশ্ববিদ্যালয়ের আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক, সদস্যবৃন্দ, বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই শতাধিক নেতাকর্মী।

ভ‌র্তিচ্ছু‌দের শু‌ভেচ্ছা জানাতে মিছিল নিয়ে ক্যাম্পাসে ছাত্রদ‌ল

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহব্বায়ক নাছির উদ্দিন নাসির, খোরশেদ আলম সোহেল, হাসান আল আরিফ, শাওন, এজাজুল কবির রুয়েল, মোস্তাফিজুর রহমান, আরিফুল ইসলাম, শরীফ প্রধান, মাহমুদুল হাসান রনি, মাসুদুর রহমান মাসুদ।

উপস্থিত ছিলেন আহবায়ক সদস্য তারিকুল ইসলাম, মো: নাছির উদ্দিন শাওন, মিনহাজ আহমেদ, নাহিদুজ্জামান, প্রিন্স, রাজু আহমেদ, আব্দুর রহিম, সদস্য মাসুদুর রহমান মাসুদ ,কাইয়ুম, পিরোজ আহমেদ, নকিবুল ইসলাম, আরিফ, শাকিব, সার্জেন্ট জহুরুল হকের সভাপতি আমিনুল ইসলাম, এফ রহমান হলের সভাপতি মাসুম বিল্লাহ, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান হায়াত, ফজলুল হক মুসলিম হলের সভাপতি মাসুম বিল্লাহ, হাজী মুহাম্মদ মহসিন হলের সভাপতি ওমর ফারুক মামুন, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের সভাপতি মাহবুবুর আলম শাহীন, সাধারণ সম্পাদক আবু নাসের মিশুক, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সভাপতি তারেক মামুন, মাস্টারদা সূর্যসেন হলের সভাপতি শামিম আক্তার শুভ, সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, অমর একুশে হলের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন, বিজয় একাত্তর হলের সভাপতি সোহেল, সিনিয়র সহ-সভাপতি সাইফ খান, সিনিয়র যুগ্ম সম্পাদক বজলুর রহমান বিজয়।

ভর্তিচ্ছুদের নিয়ে ছাত্রদলের সাম্প্রতিক কর্মসূচি নিয়ে জানতে চাইলে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা ভর্তি পরীক্ষার সারাদেশের প্রতিটি কেন্দ্রেই সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছে। আমরা সাধ্যমত কলম, মাস্ক এবং পানির বোতল বিতরণের চেষ্টা করে যাচ্ছি।

তিনি অভিযোগ করে বলেন, বিগত দিনগুলোতে বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানে সংশ্লিষ্ট প্রশাসন, পুলিশ প্রশাসন এবং ছাত্রলীগ আমাদের কাজে বাধা প্রদান করে আসছে। এতো প্রতিকূলতার মাঝেও আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

তবে এ বছর বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং অন্য কোন সংগঠন ছাত্রদলের কর্মসূচিতে বাধা দেননি উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা তাদের সাধুবাদ জানাই। আগামীতেও যেন এ পরিবেশ বজায় থাকে সেটাই আশা করছি।

প্রসঙ্গত, শনিবার ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের ২০২০-২১ শিক্ষাব‌র্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউ‌নি‌টের ভ‌র্তি পরীক্ষা অনু‌ষ্ঠিত হয়। সকাল ১১টা থে‌কে পরীক্ষা শুরু হ‌য়ে সা‌ড়ে ১২টা পর্যন্ত চ‌লে। 


সর্বশেষ সংবাদ