চাঁদাবাজি মামলায় ঢাবির সেই ছাত্রলীগ নেতা রিমান্ডে

রিমান্ড
ঢাবি ছাত্রলীগের নেতা আকতারুল করিম রুবেল  © টিডিসি ফটো

চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগের নেতা আকতারুল করিম রুবেলকে জিজ্ঞাসাবাদ করতে এক দিনের হেফাজতে পেয়েছে পুলিশ। মঙ্গলবার (২৭ জুলাই) বিকালে ঢাকার মহানগর হাকিম আশেক ইমাম রিমান্ডের এই আদেশ দেন।

আদালতে শাহাবাগ থানার নিবন্ধন শাখার কর্মকর্তা মো. বাবুল হোসেন সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মোহাম্মদ রইচ হোসেন রুবেলকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় আসামি পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

রুবেল বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক। তিনি বাংলা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের কর্মচারী মনির হোসেনের কাছ থেকে চাঁদা দাবি এবং তাকে মারধরের অভিযোগে সোমবার (২৬ জুলাই) আটক রুবেলকে গ্রেপ্তার দেখায় শাহবাগ পুলিশ।

মঙ্গলবার রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, মামলার বাদী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইন্সস্টিটিউটের ওয়ার্ড বয় মনির এবং তার সহকর্মী সোহেল ও হারুন নাস্তা করতে হাসপাতাল থেকে শনিবার আনন্দবাজার খাবার হোটেলে যাওয়ার উদ্দেশ্যে রওনা হন। এসময় আসামীসহ আরও অজ্ঞাতনামা ২/৩ জন সহযোগী বাদীর গতিরোধ করে তার কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামীরা বাদীকে হত্যার উদ্দেশ্যে হাতে থাকা কাঠ ও রড দিয়ে আঘাত করে। তখন বাদীকে বাঁচাতে তার সহকর্মীরা এগিয়ে এলে তাদেরকেও পিটিয়ে আহত করা হয়।

এতে আরও বলা হয়, একপর্যায়ে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রুবেলকে আটক করলেও অন্যরা কৌশলে পালিয়ে যান। আসামীর দেওয়া নাম-ঠিকানা সন্দেহজনক। মামলাটি সুষ্ঠ তদন্তের স্বার্থে ঘটনার মূল রহস্য উদঘাটনসহ ঘটনায় জড়িত অজ্ঞাতনামা পলাতক আসামীদের শনাক্তসহ গ্রেপ্তারে এই আসামীকে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ