কঠোর লকডাউন, বন্ধ ক্যাম্পাস- তবুও ঢাবির হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কেককাটা

কেক কেটে জন্মদিন পালন
কেক কেটে জন্মদিন পালন  © সংগৃহীত

দেশে চলমান কঠোর লকডাউনের মধ্যেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেট জহুরুল হক হলের অতিথি কক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতার জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এসময় সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ও উপস্থিত ছিলেন। 

মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক বিষয় সম্পাদক এসএম রিয়াদ হাসানের জন্মদিন উপলক্ষে এই আয়োজন করে ছাত্রলীগের কিছু নেতাকর্মী। এসময় বেশকিছু নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, এর আগেও ওই হলে ক্যাম্পাস বন্ধ থাকা অবস্থায় অবস্থান করেছিলেন ছাত্রলীগের এই নেতা। মঙ্গলবার ওই নেতার জন্মদিন ছিল। তিনি কেন্দ্রীয় সভাপতি জয়ের লোক বলে পরিচিত।

কঠোর লকডাউনের মধ্যেও ঢাবির হলে জন্মদিন পালনের বিষয়ে ছাত্রলীগ নেতা এসএম রিয়াদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ক্যাম্পাসে সবাই কেক কাটে। যদিও হল বন্ধ, হলের গেস্টরুম পর্যন্ত তো আসা যায়।

তিনি আরও বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর ক্যাম্পাসে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল তখন, বৃষ্টির কারণে সবাই গেস্টরুমে এসে বসছিলেন। এসময় হলের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে অনুমতি নিয়েই ওখানে বসা হয়েছিল।

জানা গেছে, চলমান কঠোর লকডাউনের সরকারি প্রজ্ঞাপন অনুসারে কোথাও কোন প্রকার সামাজিক অনুষ্ঠান না করার জন্য বলা হয়েছিল। তবুও সরকারি ঘোষিত নিয়ম উপেক্ষা করে এদিন টিএসসি এলাকায় শতাধিক নেতাকর্মীকে নিয়ে ওই ছাত্রলীগ নেতার জন্মদিন পালন করতে দেখা যায়। 

এর আগে সোমবার (৫ জুলাই) ক্যাম্পাস এলাকায় লকডাউন অমান্য করার কারণ দেখিয়ে ঢাবি শিক্ষকসহ তিনজনকে জরিমানা করে মোবাইল কোর্ট। এরপর দিনই ক্যাম্পাস এলাকায় শতাধিক নেতাকর্মীসহ জন্মদিন পালন করা হলেও মোবাইল কোর্ট কিংবা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের কোন তৎপরতা দেখা যায়নি।

এদিকে, এই জন্মদিন উদযাপনে অংশ নিয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের এএফ রহমান নামে এক ছাত্রলীগ নেতা ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করে লেখেন, “শ্রদ্ধেয় ভাই আল নাহিয়ান খান জয় ভাইয়ের উপস্থিতে প্রিয় ভাই এস এম রিয়াদ হাসান ভাইয়ের আজকের শুভ জন্মদিনে”।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়কে ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ