সভাপতির বিরুদ্ধে কেন্দ্রে অভিযোগ দেয়ায় ছাত্রলীগ নেতার ওপর হামলা

হামলার শিকার ছাত্রলীগ নেতা
হামলার শিকার ছাত্রলীগ নেতা  © সংগৃহীত

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফের বিরুদ্ধে ছাত্রলীগের নাম ব্যবহার করে ঠিকাদারি ব্যবসা করাসহ বিভিন্ন অভিযোগ লিখিতভাবে কেন্দ্রীয় কমিটির কাছে দেওয়ায় হামলার শিকার হয়েছেন এক ছাত্রলীগ নেতা। বুধবার (২ জুন) রাতে জেলা শহরের সমসেরাবাদ এলাকার দক্ষিণ কালিবাড়ির সামনে অভিযোগকারী ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার ছাত্রলীগ নেতার নাম শাহীন আলম। সে লক্ষ্মীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি। শাহীন লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম রকির অনুসারী হিসেবে পরিচিত। হামলার পর স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

কেন্দ্রে পাঠানো অভিযোগে শাহিন উল্লেখ করেছেন, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন ছাত্রলীগের নাম ব্যবহার করে ঠিকাদারি করে আসছেন। তার মালিকানাধীন সাহিদা এন্টারপ্রাইজের নামে প্রায় ৫ কোটি টাকার কাজ চলছে।

জেলা কমিটির মেয়াদ ৩ বছর হলেও এখনো পূর্ণাঙ্গ করতে পারেনি জানিয়ে শাহিন অভিযোগে বলেন, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ কমিটির মেয়াদ শেষ হয়েছে ৪ বছর। লক্ষ্মীপুর সদর থানা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ৬ বছরেও পূনাঙ্গ হয়নি। কমিটিতে বিবাহিত ও চাকরিজীবি রয়েছেন। সম্মেলনের মাধ্যমে কমলনগর উপজেলা ও চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের কমিটি ভেঙে দেওয়া হয়েছে। কিন্তু নতুন কমিটির অনুমোদন দিতে পারেনি। রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিরও ৬ বছর হয়েছে। এসব অভিযোগ এনে শাহিন তার পদ থেকে অব্যাহতি নেয়ার কথাও জানায় অভিযোগপত্রে।

শরীফের অনুসারীরা তার উপর হামলা করেছে অভিযোগ করে আহত শাহিন আলম জানান, ছাত্রত্ব না থাকলেও শরীফ ছাত্রলীগের সভাপতি। জেলা কমিটির মেয়াদ শেষ হয়েছে। তবুও পূর্ণাঙ্গ করতে পারেনি। বিভিন্ন সময় আবেদন করেও আমার কলেজের নতুন কমিটি দিতে পারেনি জেলা সভাপতি-সম্পাদক।

কেন্দ্রে দেওয়া শাহিনের নালিশ উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, শাহিনের ছাত্রত্ব নেই। একটি পক্ষের হয়ে তিনি আমাদের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করছেন। তবে কে বা কারা শাহিনের ওপর হামলা করেছেন তা আমি অবগত নই।

হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, ঘটনার পর ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বৈঠক করা হয়েছে। ভবিষ্যতে যেন তারা অপ্রীতিকর ঘটনা না ঘটায় এজন্য সবাইকে সতর্ক করে দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ