সাহরি-ইফতার নিয়ে অসহায়দের পাশে ছাত্র সংগঠনগুলো

সাহরি-ইফতার নিয়ে অসহায়দের পাশে ছাত্র সংগঠনগুলো
সাহরি-ইফতার নিয়ে অসহায়দের পাশে ছাত্র সংগঠনগুলো  © টিডিসি ফটো

করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন পরিস্থিতির মধ্যে কর্মহীন, দুঃস্থ ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্র সংগঠনগুলো। পবিত্র মাহে রমজানে সংগঠনগুলোর পক্ষ থেকে প্রতিদিন অসহায় ও দুঃস্থদের হাতে সাহরি-ইফতার তুলে দেয়া হচ্ছে।

জানা গেছে, কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র অধিকার পরিষদ ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা রমজানের শুরু থেকেই কলেজ ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় ইফতার ও সাহরি বিতরণ করছেন। এ কর্মসূচি পুরো রমজান মাসব্যাপী চলমান থাকবে বলে সংগঠনগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনায় আমরা কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে রমজান মাসব্যাপী কলেজ ক্যাম্পাস ও এর আশপাশের এলাকা ইফতার ও সাহরি বিতরণ করছি।

কলেজ শাখা ছাত্র ইউনিয়ন জানিয়েছে, করোনা মহামারি ও লকডাউনে বিপাকে পড়েছেন হতদরিদ্র মানুষ। কর্মহীন এসব মানুষের জন্য চালু করা হয়েছে ‘শ্রমজীবী ক্যান্টিন’। যেখানে বিনা পয়সায় এসব অসহায় শ্রমজীবী মানুষ খাবার পাবেন। ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা প্রতিদিন নিজেরা রান্না করে শ্রমজীবী মানুষের হাতে খাবার তুলে দিচ্ছে।

কলেজ শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি জাহিদুল ইসলাম সুমন বলেন, আমরা আমাদের সাধ্যমত অসহায় মানুষদের নিয়ে কাজ করছি। সবাই এভাবে যার যার সাধ্যমত অসহায় মানুষদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সমাজে আর দরিদ্র থাকবে না। ছাত্র অধিকার পরিষদ সে লক্ষে কাজ করে যাচ্ছে।


মন্তব্য