আর্থিক প্রলোভনে ব্যর্থ হয়ে মামলা দিচ্ছে: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

আর্থিক প্রলোভনে ব্যর্থ হয়ে সরকার একের পর এক মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, আর্থিক সুবিধার প্রলোভনে সফল না হয়ে হামলা, মামলা ও নির্যাতনের মাধ্যমে সরকারের পক্ষে নেয়ার জন্য চেষ্টা করা হয়েছে। বিগত দিনে সরকার এসব করে সফল হয়নি।

আজ বৃহস্পতিবার রাতে নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবার মোদিবিরোধী আন্দোলনের কারণে ভারতের পরামর্শে আমাদেরকে ও ইসলামপন্থীদের বিরুদ্ধে হামলা ও মামলা করা হচ্ছে। এর মাধ্যমে ভয়ভীতি ও আতঙ্কিত করে সরকার সবাইকে বশে রাখতে চায়। কিন্তু সরকারের এ উদ্দেশ্য সফল হবে না।

তিনি বলেন, আমার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মামলা দেয়া হচ্ছে, যাতে আমি হাজিরা দিতে গেলে ছাত্রলীগ ও যুবলীগ দিয়ে আমার ওপর হামলা করে আমাকে নিস্ক্রিয় করা যায়। আমাদের মনবল দুর্বল করা যায়। এর আগে একটি বেসরকারি টেলিভিশনে বক্তব্য রাখার সূত্রধরে ব্যারিস্টার মঈনুল হোসেনের মামলা দিয়ে হয়রানি করা হয়েছে।

নুর অভিযোগ করে বলেন, আমাকেও হয়রানি করার জন্যই এসব মামলা দেয়া হচ্ছে। আমাকে দেশ থেকে চলে যাওয়ার জন্যও প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু আমি প্রস্তাবে রাজি হয়নি। দেশের মানুষের জন্য আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলবে। যদিও হামলা-মামলার কারণে আন্দোলন সাময়িকভাবে কিছুটা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এর আগে গত কয়েকদিন থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। নুর বলেন, সরকার যদি একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিয়ে দেশে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনার উদ্যোগ নেয় তাহলে সরকারের সাথে আমরা কাজ করতে রাজি আছি। অন্যথায় কোনো চাপ, হামলা, মামলা করে আমাদেরকে কোনোভাবেই দমানো যাবে না।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ