রমজানে মানুষের সহায়তায় ময়মনসিংহ ছাত্রলীগের মানবিক উদ্যোগ

লকডাউন
  © সংগৃহিত

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ করোনা পরিস্থিতি মোকাবিলায় ও পবিত্র রমজান মাসে কর্মহীন হয়ে পড়া মানুষদের সহায়তায় বিভিন্ন মানবিক উদ্যোগ গ্রহণ করেছে। সংগঠনটি করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য ইফতার, সাহরির খাবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ফ্রি হোম ডেলিভারি সার্ভিস দিবে। এছাড়া করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সুবিধাসহ লকডাউনে কোনো রোগীকে হাসপাতালে নেয়ার জন্য পাঁচটি মোটরসাইকেল ও দুইটি প্রাইভেটকারের মাধ্যমেও সেবা নিশ্চিতের ব্যবস্থা করেছে ছাত্রলীগ।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে নগরীর নতুন বাজার এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি।

11

সেবা পেতে দুইটি হটলাইন নম্বর দেয়া হয়েছে। এসব (০১৭১২৮৮১১৫৪ এবং ০১৭১১৫৭৪৩৬৩) নম্বরে কল দেয়া মাত্রই চাহিদা অনুযায়ী সেবা পৌঁছে দেবে ছাত্রলীগ।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সহায়তায় ছাত্রলীগ এসব কাজ পরিচালনা করবে জানিয়ে ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি বলেন, চলমান লকডাউনের কারণে দরিদ্র শ্রমজীবী মানুষেরা কষ্টে দিনাতিপাত করছেন। তাদের কথা চিন্তা করে প্রতিদিন ৩০০ জনকে বিনামূল্যে ইফতার ও সাহরির খাবারের ব্যবস্থা করেছি। লকডাউনে যারা বাসা থেকে বের হতে পারছেন না তারা যদি আমাদের কল করে জানান তাহলে নিত্য প্রয়োজনীয় দ্রব্য তাদের বাসায় পৌঁছে দেবে মহানগর ছাত্রলীগ কর্মীরা।

44

তিনি আরও বলেন, করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজন হলে তাৎক্ষণিকভাবে ফ্রি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে। এছাড়াও লকডাউনে কোনো রোগীকে হাসপাতালে নেওয়ার জন্য পাঁচটি মোটরসাইকেল ও দুইটি প্রাইভেট কারের মাধ্যমে সেবা নিশ্চিত করা হবে।

ছাত্রলীগের এমন মহৎ উদ্যোগ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত উল্লেখ করে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, মহামারি করোনাভাইরাস স্থবির করে দিয়েছে বিশ্বকে। আমাদের দেশের অসংখ্য মানুষ আজ সংকটে দিন কাটাচ্ছেন। এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে এবং একে অপরের পাশে দাঁড়াতে হবে।

ক্রান্তিকালে সেবামূলক এসব কাজের জন্য ছাত্রলীগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, তাদের সকল ধরনের সহযোগিতা করবে সিটি কর্পোরেশন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ