বিদেশে পালিয়ে যাওয়ার জন্য রাজনীতি করতে আসিনি: নুর

বিদেশে পালিয়ে যাওয়ার জন্য রাজনীতি করতে আসিনি: নুর
  © ফাইল ফটো

ফেইবুক লাইভে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার গত দুইদিনে তিনটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

সর্বশেষ মামলাটি আজ সোমবার (১৯ এপ্রিল) বিকালে সিলেট কোতোয়ালি মডেল থানায় দায়ের করেন মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ। একই অভিযোগে নুরের বিরুদ্ধে রবিবার (১৮ এপ্রিল) ঢাকার পল্টন ও শাহবাগ থানায় দুটি মামলা হয়েছে।

মামলার হওয়ার পর রবিবার মধ্যরাতেই নুর তার আরেকটি ফেসবুক পেজ থেকে লাইভে এসে ভুল স্বীকার করে ক্ষমা চান এবং সেদিনের লাইভ ভিডিও মুছে ফেলার কথা জানান।

এদিকে, সোমবার রাতে নুর ফেসবুকের এক স্ট্যাটাসে বলেন, দেশ থেকে পালিয়ে যাওয়ার জন্য রাজনীতি করতে আসিনি। নেতা, এমপি-মন্ত্রী হওয়ার খায়েসে রাজনীতি করলে এতোদিনে অনেক কিছু পাওয়ার সুযোগ ছিলো। শুধুমাত্র দেশ ও দেশের মানুষের কথা ভেবে আপোষ করিনি।

তিনি বলেন, দেশ ও দেশের মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুও জীবনের বড় একটা সময় কারাগারে কাটিয়েছে। ওটাই প্রেরণা। তাই হুমকি-ধমকি, চাপ দিয়ে লাভ নেই।

নুর বলেন, আজীবন তো আর পৃথিবীতে কেউ বেঁচে থাকবে না। ভারতীয় আধিপত্যের ফ্যাসিবাদীদের কবল থেকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আপোষ করলে, পরবর্তী প্রজন্ম অভিশাপ দিবে। তাই বেঁচে থাকা পর্যন্ত দেশের স্বার্থে এ লড়াই চলবে ইনশাআল্লাহ। আর মরে গেলে পরবর্তী প্রজন্ম চালিয়ে নিবে।

“দেশবাসীর প্রতি আহবান, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে নিজেদেরকে তৈরি করুন। জনগণ জেগে না উঠলে এ জাতির ভাগ্য আকাশে ঘোর অন্ধকার। যার পরিণতি কারো জন্যই সুখকর হবে না। সিরিয়া, ইরাক, আফগানিস্তান, মিয়ানমার সেটাই বার্তা দেয়। জেগে ওঠো বাংলাদেশ।”


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ