এবার সিলেটে নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

এবার সিলেটে নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
নুরুল হক নুর  © ফাইল ফটো

ফেইবুক লাইভে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার সিলেটেও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

আজ সোমবার (১৯ এপ্রিল) বিকালে সিলেট কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ। একই অভিযোগে নুরের বিরুদ্ধে রবিবার (১৮ এপ্রিল) ঢাকার পল্টন ও শাহবাগ থানায় দুটি মামলা হয়েছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি এস এম আবু ফরহাদ বলেন, নুরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা আমলে নিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।

মামলার বাদী সৌরভ বলেন, ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের সম্পর্কে দেওয়া নুরের বক্তব্যে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন। এ ধরনের উস্কানিমূলক ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করে সমাজে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

গত বুধবার (১৪ এপ্রিল) বিকালে ফেসবুক লাইভে এসে নুর বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।

তার এই বক্তব্যে ধর্মীয় মূল্যবোধে আঘাত ও উস্কানির অভিযোগ এনে রবিবার সন্ধ্যায় শাহবাগ থানায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

একই অভিযোগে রবিবার রাতে ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি পল্টন থানায়ও একটি মামলা করেছেন যিনি  নিজেকে সংগীতশিল্পী এবং আওয়ামী লীগের সমর্থক দাবি করেন।

মামলার হওয়ার পর মধ্যরাতেই নুর তার আরেকটি ফেসবুক পেজ থেকে লাইভে এসে ভুল স্বীকার করে ক্ষমা চান এবং সেদিনের লাইভ ভিডিও মুছে ফেলার কথা জানান।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ