‘ধাক্কা লাগায়’ ছাত্রলীগ নেতাকে চড় মারলেন সনজিত

  © টিডিসি ফটো

শহীদ বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি নিবেদন কর্মসূচির সময় ‘গায়ে ধাক্কা লাগায়’ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক এক নেতাকে চড় মারার অভিযোগ উঠেছে একই সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাসের বিরুদ্ধে। আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় এই ঘটনা ঘটে।

চড় খাওয়া ওই নেতার নাম রুবেল শিকদার। তিনি ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। তবে বর্তমানে রুবেল সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খানের অনুসারী হিসেবে পরিচিত বলে ছাত্রলীগের একাধিক সূত্রে জানা গেছে।

জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সকাল ৯টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সাড়ে ৯টায় বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও সকাল ১০টায় রায়ের বাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন।

রুবেল শিকদার অভিযোগ করে বলেন, “মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান থেকে বের হওয়ার সনজিত চন্দ্র দাসের সঙ্গে আমার হালকা ধাক্কা লাগে। এতে ক্ষিপ্ত হয়ে তিনি আমাকে চড় দেন। পরে ধানমণ্ডির ৩২-এ আসার পর শুনি সনজিত আরও দুইজনকে থাপ্পড় দিয়েছেন। আমি এর বিচার চাই। ইতিমধ্যে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে বিষয়টি জানিয়েছি। তাঁরা বলেছেন, ‘বিষয়টি দেখবেন’।”

ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

“কোন নিউজ হওয়ার মতো ঘটনা ঘটেনি। প্রোগ্রামে প্রতিনিয়ত অবস্থান করা নিয়ে হালকা ঝামেলা হয় তা নতুন কিছু নয়।”

অভিযোগকারীর কি দুরভিসন্ধি রয়েছে তা খুঁজে বের করা দরকার বলে মনে করেন ঢাকা মহানগর উত্তরের এই নেতা।

এই অভিযোগের বিষয়ে জানতে সনজিত চন্দ্র দাসকে মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ