শিক্ষার্থীদের আকাঙ্খা জানতে ক্যাম্পাসে ক্যাম্পাসে মতবিনিময় ছাত্রদলের

ছাত্ররাজনীতির নতুন দিনের পথযাত্রা

শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ছাত্রদলের
শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ছাত্রদলের  © সংগৃহীত

গত ৫ আগস্ট ছাত্র-জনতার সম্মিলিত গণঅভ্যুত্থানের মাধ্যমে ফ্যাসিস্টের পতনের পর নতুন বাংলাদেশে নতুন দিনের ছাত্ররাজনীতির পথযাত্রায় মেধাভিত্তিক কাঠামো নির্মাণে এ সম্পর্কে গণআকাঙ্খা জানতে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই মুহূর্তে বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পরামর্শক্রমে সাধারণ শিক্ষার্থীরা আগামীদিনে কেমন ছাত্ররাজনীতি দেখতে চান এবং এ সম্পর্কে শিক্ষার্থীদের সামগ্রিক প্রত্যাশা জানতে চাইছেন ছাত্রদলের নেতৃবৃন্দ। 

শিক্ষার্থীরা বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি তারা বন্ধ চান না। কিন্তু, সুস্থ ধারার ছাত্ররাজনীতি, শিক্ষার্থীবান্ধব ছাত্ররাজনীতির পক্ষে তারা তাদের মতামত প্রদান করছেন। বিগত দিনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি, হলে সিট দখল, গেস্টরুমে র‌্যাগিং, ইভটিজিং, শিক্ষার্থীদের জোরজবরদস্তি করে কর্মসূচিতে নেয়া, পেশিশক্তিনির্ভর ছাত্ররাজনীতি ক্যাম্পাসে আর দেখতে চান না বলে জানান শিক্ষার্থীরা। তাদের প্রত্যাশা, নতুন দিনের বাংলাদেশের ছাত্ররাজনীতি হবে মেধাভিত্তিক, শিক্ষার্থীবান্ধব, সময়ের চাহিদা অনুধাবনে সক্ষম, আগামীতে জাতীয় নেতৃত্ব তৈরির প্রশিক্ষণকেন্দ্র।

মতবিনিময়ের অংশ হিসেবে আজ বুধবার (২ অক্টোবর) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব হবিগঞ্জ জেলার বৃন্দাবন সরকারি কলেজ, মিরপুর আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ ও শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করছেন। 

মতবিনিময়ের পাশাপাশি এসময় বৃন্দাবন সরকারি কলেজে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ছাত্রদলের পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপণ করা হয়।

এই মতবিনিময়ের মাধ্যমে ছাত্রছাত্রীদের প্রত্যাশা সম্পর্কে জানা এবং নতুন দিনের ছাত্ররাজনীতির শিক্ষার্থীবান্ধব কাঠামো নির্মাণে সহায়ক হবে বলে জাতীয়তাবাদী ছাত্রদল দৃঢ়ভাবে বিশ্বাস করে।


সর্বশেষ সংবাদ