ঢাবি শিবিরের পূর্ণাঙ্গ কমিটি দুয়েকদিনের মধ্যে: কেন্দ্রীয় সভাপতি

মঞ্জুরুল ইসলাম এবং ঢাবি ও শিবিরের লোগো
মঞ্জুরুল ইসলাম এবং ঢাবি ও শিবিরের লোগো  © ফাইল ছবি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, ‍দুয়েকদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি। 

ফেসবুকে স্ট্যাটাস দেওয়া সাদিক কায়েমের বিষয়ে তিনি বলেন, সাদিক কায়েম শিবিরের ঢাবি শাখার সভাপতি। আজকে ঢাবি প্রশাসনের সঙ্গে বৈঠকে উনি প্রতিনিধিত্ব করেছেন।

এর আগে শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজেকে শিবিরের ঢাবি শাখার সভাপতি হিসেবে পরিচয় দেন সাদিক কায়েম।

জানা গেছে, সাদিক কায়েম ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি খাগড়াছড়ি শহরের বাজার এলাকায়। মেধাবী এই তরুণ স্নাতক ও স্নাতকোত্তর ফলাফলে নিজ বিভাগের মধ্যে তৃতীয় হয়েছিলেন। স্নাতকে তার সিজিপিএ ছিল ৩ দশমিক ৭৮। তবে স্নাতকোত্তরে সাদিক কায়েমের সিজিপিএ কত ছিল সেটি জানা সম্ভব হয়নি।

ছোটবেলা থেকেই মেধাবী সাদিক খাগড়াছড়ি বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ মাদ্রাসা থেকে দাখিল এবং পরবর্তীতে চট্টগ্রামের বায়তুশ শরফ থেকে আলিম পাশ করেন। এরপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। 

এদিকে হঠাৎ করে এভাবে প্রকাশ্যে আসায় সামাজিক যোগাযোগমাধ্যমে শিবিরের রাজনীতি নিয়ে নতুন আলোচনার জন্ম দিয়েছেন সাদিক| নাজমুল হাসান রাসেল নামে একজন লিখেছেন, ‘‘ফ্যাসিবাদের বিপক্ষে যে রাজনৈতিক সচেতনতা তৈরি হচ্ছে, তা আমাদের ভবিষ্যৎ ছাত্ররাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চব্বিশের শহীদদের স্বপ্নের বাস্তবায়নে আমরা নতুন ছাত্ররাজনীতির জন্য একতাবদ্ধ হতে চাই। গণতান্ত্রিক মূল্যবোধ ও মতপার্থক্যের প্রতি শ্রদ্ধা রেখে আমরা সকলেই এই পথে এগিয়ে যেতে পারি।’’

আলমগীর হোসেন লিখেছেন, ‘‘আলহামদুলিল্লাহ। আল্লাহ রাব্বুল আলামীন যেন আমাদের জন্য সবকিছুকে যেন আরো সহজ করে দিন। আমার মনে হয়, এই প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিবিরের কোন সভাপতি সংগঠনের পদবি ব্যবহার করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। আবারো আলহামদুলিল্লাহ।’’

আনিসুর রহমান নামে একজন লিখেছেন, "এই মুহুর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শ্রেণীর শিক্ষার্থীদের একটাই প্রশ্ন— শিবিরের সাধারণ সম্পাদক কে?" আবার কেউ কেউ লিখেছেন, "ল্যাঞ্জা ইজ ডিফিকাল্ট টু হাইড|"

 


সর্বশেষ সংবাদ